অবশেষে শপথ নিলেন জায়েদ খান

বিনোদন
শপথ নিচ্ছেন নির্বাচিত সদস্যরা  © সংগৃহীত

অবশেষে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শপথ নিয়েছেন জায়েদ খান। তাকে শপথ পড়িয়েছেন সভাপতি ইলিয়াস কাঞ্চন। তবে এর তাকে দেখাতে হয়েছে হাইকোর্টের রায়ের সার্টিফায়েড কপি।

৪ মার্চ বিকেল ৫টায় জায়েদ খানের সঙ্গে শপথ নেন সহসভাপতি পদে ডিপজল, আন্তর্জাতিক সম্পাদক পদে জয় চৌধুরী, সদস্য পদে অরুণা বিশ্বাস, সুচরিতাসহ অন্যরা।

আরও পড়ুন: পুতিনের মাথার দাম সাড়ে ৮ কোটি টাকা!

জায়েদ খানকে শপথ পড়ানোর আগে ইলিয়াস কাঞ্চন বলেন, জায়েদ গতকাল আমাকে তার আইনজীবীর প্যাডে মামলার রায়ের একটি কপি দেখিয়েছিল। আমি তাকে রায়ের সার্টিফায়েড কপি দেখাতে বলেছিলাম। আজ সেই কপি দেখানোয় তাকে শপথ পড়ালাম।

এর আগে, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শপথ নিয়েছিলেন চিত্রনায়িকা নিপুণ। তাকে শপথ পড়ানোর বিষয়ে কাঞ্চন বলেন, ওই শপথও বৈধ ছিল। কারণ তখন নিপুণকেই সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছিল। এখন যেহেতু আদালত জায়েদ খানকে সাধারণ সম্পাদক ঘোষণা করেছে, ফলে আদালতের এই রায় অমান্য করার কোনো উপায় নেই।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দুই বছর মেয়াদী নির্বাচন। এই নির্বাচনে সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান নির্বাচিত হলেও নিপুণের অভিযোগের প্রেক্ষিতে জায়েদ খানের প্রার্থীতা বাতিল হয়। পরে নিপুণকে সাধারণ সম্পাদক হিসেবে বিজয়ী ঘোষণা করে আপিল বোর্ড।

আরও পড়ুন: যেভাবে শেষ হতে পারে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ

গেল ৬ ফেব্রুয়ারি নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চনকে শপথবাক্য পাঠ করান বিদায়ী সভাপতি মিশা সওদাগর। পরে একইদিনে নিপুণসহ বাকীদের শপথ পড়ান ইলিয়াস কাঞ্চন। সেদিন মিশা-জায়েদ প্যানেল থেকে জয়ী নাদের খান ছাড়া আর কেউ উপস্থিত ছিলেন না। পরে আলাদাভাবে অঞ্জনা ইলিয়াস কাঞ্চন শপথ নেন ১৬ ফেব্রুয়ারি।

এদিকে নানা বাক-বিতণ্ডা আর আইনি লড়াই শেষে ২ মার্চ জায়েদ খানের পক্ষে রায় আসে। অবশেষে আজ সাধারণ সম্পাদক হিসেবে শপথ নিলেন জায়েদ, সঙ্গে বাকিরাও শপথ গ্রহণ করেন।


x

সর্বশেষ সংবাদ