নির্বাচনে প্রার্থী হয়ে কাঁদলেন রিয়াজ

রিয়াজ কাঁদলেন
নায়ক রিয়াজ  © সংগৃহীত

শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে সরগরম এফডিসি। উৎসবের আমেজে জেগে উঠেছে এফডিসি প্রাঙ্গন। নির্বাচনী প্রচারণা চালাতে আসছেন দুই প্যানেলের প্রার্থীরা। সোমরবার সন্ধ্যায় এফডিসিতে আসলে ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেলের সদস্যদের সামনে ভোটাধিকার বঞ্চিত শিল্পীদের নিয়ে হাউমাউ করে কান্নায় ভেঙে পড়েন নায়ক রিয়াজ।

শিল্পী সমিতির ভোটাধিকার হারানো ১৮৪ জন ভোটারের কয়েকজনের সঙ্গে সেখানে দেখা হয় নায়ক রিয়াজের। যিনি এবারের নির্বাচনে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে সহ-সভাপতি পদে লড়ছেন। দেখা যায় রিয়াজকে ঘিরে বেশ বড়সড় জটলা বেঁধে আছেন তারা। এ সময় ভোটাধিকার হারানো এক বৃদ্ধ শিল্পী রিয়াজকে জড়িয়ে ধরে কাঁদছেন!

আরও পড়ুন- ‘আমি চাই আমার মৃত্যুর খবর চারদিকে প্রচার হোক’

তখন সেই বৃদ্ধ শিল্পীকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন এবারের নির্বাচনে সহ-সভাপতি পদপ্রার্থী রিয়াজও। হাউমাউ করে কাঁদতে কাঁদতে জনপ্রিয় এ নায়ক তখন বলতে থাকেন, ‘ভোটাধিকার হারানো এই মানুষগুলোর কান্না থামিয়ে মুখে হাসি ফিরিয়ে দিতে চাই। এই মানুষগুলোর মুখের দিকে তাকান। তাদের সাথে অন্যায় হয়েছে।’ এ সময় ভোটাধিকার হারানো প্রায় ৫০ জন শিল্পী রিয়াজের সঙ্গে চিৎকার করে কান্না শুরু করেন।

হাউমাউ করে কাঁদতে কাঁদতে রিয়াজ বলেন, ভোটাধিকার হারানো এই মানুষগুলোর কান্না থামিয়ে মুখে হাসি ফিরিয়ে দিতে চাই। এই মানুষগুলোর মুখের দিকে তাকান। তাদের সাথে অন্যায় হয়েছে। রিয়াজের কান্নার সাথে সাথে সেখানে হট্টগোল শুরু হয়। ভোটাধিকার হারানো কমপক্ষে ৫০ জন শিল্পী রিয়াজের সাথে সাথে চিৎকার করে কান্না শুরু করেন।

রিয়াজ বলেন, ‘নোট দিয়ে ভোট কেনার দিন শেষ’ নামে একটি নির্বাচনী গান করেছি। এই গানটি যখন বাজছিল তখন ৭০ বছরের বেশি বয়সী একজন ভোটাধিকার হারানো বৃদ্ধ শিল্পী শুনছিলেন আর কষ্ট পাচ্ছিলেন। তার সেই কষ্ট আমাকে আবেগতাড়িত করেছে। সেজন্য কান্না থামাতে পারিনি।

ইলিয়াস কাঞ্চন-নিপুণের প্যানেল থেকে সহ-সভাপতি পদে লড়ছেন চিত্রনায়ক রিয়াজ। তার বিপরীতে লড়ছেন ডিপজল ও রুবেল। ২৮ জানুয়ারি এফডিসিতে আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে গত দুইবারের জয়ী প্যানেল মিশা-জায়েদের বিরুদ্ধে লড়বেন ইলিয়াস কাঞ্চন-নিপুন এর প্যানেল।

আরও পড়ুন- করোনায় আক্রান্ত ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল

এদিকে, ১৮৪ জন চলচ্চিত্রশিল্পীর ভোটপ্রদানের ভাগ্য ঝুলে আছে আদালতের রায়ের ওপর। এরইমধ্যে উচ্চতর আদালত সাধারণ সদস্য পদ স্থগিত করা কেন অবৈধ হবে না- জায়েদ-মিশা কমিটির কাছে জানতে চেয়ে রুল জারি করেছে।

উল্লেখ্য, ২৮ জানুয়ারি এফডিসিতে অনুষ্ঠিত হবে চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন। এবার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন পীরজাদা হারুন। তার সঙ্গে থাকবেন বিএইচ নিশান ও বজলুর রশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে থাকছেন পরিচালক সোহানুর রহমান সোহান।


x

সর্বশেষ সংবাদ