জঙ্গি সংগঠন ভাঙতে ‘কমান্ডো’ মুভি: আনন্দবাজারের খবর

‘কমান্ডো’ সিনেমার টিজার
‘কমান্ডো’ সিনেমার টিজার  © ফাইল ছবি

দেশের সন্ত্রাসবাদ, জঙ্গি সংগঠনগুলোকে রুখতে তৈরি করা হচ্ছে ‘কমান্ডো’ নামের অ্যাকশন সিনেমা। যাতে অভিনয় করতে দেখা যাবে ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা দেব। সম্প্রতি ছবিটির টিজার নিয়ে বিতর্ক তৈরি করেছে বাংলাদেশি চলচ্চিত্র ‘কমান্ডো’। ছবিটি পরিচালনা করছেন বাংলাদেশের পরিচালক শামীম আহমেদ রনী। মূলত অপরাধ জগৎ এবং র‌্যাবের একটি মিশন ছবিটির পটভূমিকায়। 

এদিকে টিজার প্রকাশের পর এ নিয়ে নানা অলোচনা-সমালোচনা শুরু হলেও জঙ্গি সংগঠন ভাঙতেই ‘কমান্ডো’ মুভি বলে প্রতিবেদন প্রকাশ করেছে দেশটির জনপ্রিয় পত্রিকা আনন্দবাজার।

এতে বলা হয়েছে, বাংলাদেশে ক্রমশ মাথাচাড়া দিয়ে উঠছে সন্ত্রাসবাদ, জঙ্গি সংগঠন। ঢাকা থেকে কুমিল্লা রক্তাক্ত ‘অপারেশন ১২১৬’-র দাপটে। কে রুখবে এই জঙ্গি সংগঠনকে? সোশ্যাল মিডিয়া বলছে, নিজের দেশের পাশাপাশি এ বার পড়শি দেশ আগলানোরও দায়িত্ব নিলেন দেব। তিনিই ও পার বাংলার নতুন ‘কমান্ডো’! এই কথা ছড়িযে পড়তেই উল্লসিত দুই বাংলা। সামাজিক পাতায় রীতিমতো ‘দেব’ পুজো চলছে!

এতে আরও বলা হয়, বাংলাদেশের ছবিতে প্রথম অভিনয় করছেন দেব। টিজার বলছে, পয়লা ছবিতেই কামাল করতে চলেছেন তিনি। মুক্তির পর থেকেই মুখে মুখে ফিরছে দেবের ‘কমান্ডো’র সংলাপ, ‘বঙ্গবন্ধুর বাংলাদেশে ১৬ কোটি জনগণ। আর ১৬ কোটিই কমান্ডার। তোর মতো কিছু দেশদ্রোহী আমাদের সোনার বাংলার কিছুই করতে পারবে না!’ এই ছবিতে তিনি গোয়েন্দা আধিকারিক।

টিজার মুক্তির পরেই সামাজিক পাতায় তা পোস্ট করে ক্যাপশনে দেব লিখেছেন, ‘অবশেষে অপেক্ষার অবসান। আপনাদের জন্য রইল আমার বাংলাদেশের প্রথম সিনেমা ‘কমান্ডো’র টিজার। আমার পাশে থাকার জন্য বাংলাদেশের সকল দর্শকদের অসংখ্য ধন্যবাদ। আশা রাখি, এই সিনেমাটি আপনাদের সকলের খুব ভালো লাগবে।’

দুই বাংলার দেব অনুরাগীরা খালি হাতে ফেরাননি তাঁকে। দেব জানিয়েছেন, ‘টিজার এখন ইউটিউবে ৩ নম্বর পজিশনে ট্রেন্ডিং। ধন্যবাদ আপনাদের সবাইকে এত ভালোবাসা ও সাপোর্ট দেখানোর জন্য।’

এদিকে এরই মধ্যে ‘কমান্ডো’ সিনেমার টিজার প্রকাশের পর নানা ধরনের আলোচনা, সমালোচনাও শুরু হয়েছে। ফেসবুক কেন্দ্রীক বিভিন্ন গ্রুপে এটি নিয়ে নানা ধরনের আলোচনা চলছে। দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারের ইউটিউব চ্যানেলে টিজার প্রকাশের পর অনেকে নেতিবাচক মন্তব্য করেছেন। অনেকে বাংলাদেশ থেকে ছবিটি বয়কট করারও দাবি তুলেছেন।

ছবিটিতে ইসলামকে অবমাননা করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন অনেকে। টিজার থেকে ছবির স্ক্রিনশট নিয়ে ‘কালেমা’র ব্যবহারকে জঙ্গিবাদের সিম্বল হিসেবে দেখানো হয়েছে বলে মনে করছেন। বিশ্বব্যাপী ইসলাম নিয়ে যে ষড়যন্ত্র চলছে, এ সিনেমা তারই অংশ বলে মনে করছেন অনেকে।


সর্বশেষ সংবাদ