‘কমান্ডো’ সিনেমা নিয়ে কী হচ্ছে? (ভিডিও)

‘কমান্ডো’ সিনেমার টিজার থেকে নেয়া ছবি
‘কমান্ডো’ সিনেমার টিজার থেকে নেয়া ছবি  © সংগৃহীত

সম্প্রতি ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা দেব অভিনীত চলচ্চিত্র ‘কমান্ডো’র টিজার প্রকাশ পেয়েছে ইউটিউবে। গত ২৫ ডিসেম্বর বড়দিনে টিজারটি প্রকাশের পর এ পর্যন্ত দেখা হয়েছে প্রায় দুই লাখ ৩৫ হাজার বার। এছাড়া আজ সোমবার (২৮ ডিসেম্বর) দুপুর পর্যন্ত সিনেমাটির টিজার ট্রেন্ডিংয়ে ছয় নম্বরে রয়েছে। 

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, ‘কমান্ডো’ ছবিটি পরিচালনা করছেন বাংলাদেশের পরিচালক শামীম আহমেদ রনী। মূলত অপরাধ জগৎ এবং র‌্যাবের একটি মিশন ছবিটির পটভূমিকায়। শাপলা মিডিয়া’র প্রযোজনায় ছবিতে দেবের সঙ্গে থাকছেন সুদীপ মুখোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়, বরুণ চন্দকে।

খবরে বলা হয়েছে, এর কাহিনীতে বাংলাদেশে জঙ্গি সংগঠন মাথা চাড়া দিয়ে উঠছে এমন ঘটনা দেখানো হয়েছে। ঢাকা, কুমিল্লাসহ বিভিন্ন জায়গায় হামলার ছক করছে জঙ্গিরা। তাদের সেই মিশন বানচাল করার দায়ভার নিয়েছেন ‘কমান্ডো’ দেব বা উবা। এটিই দেবের প্রথম বাংলাদেশি ছবি। বড়দিনে মুক্তি পেয়েছে ‘কমান্ডো’র টিজার।

দেব নিজের ফেসবুক পেজে শেয়ার করেছেন সেটি। সেখানে লিখেছেন, ‘অবশেষে অপেক্ষার অবসান, আপনাদের জন্য রইল আমার বাংলাদেশের প্রথম সিনেমা কমান্ডোর টিজার। পাশে থাকার জন্য বাংলাদেশের সকল দর্শকদের অসংখ্য ধন্যবাদ। আশা রাখি আপনাদের সিনেমাটি আপনাদের সকলের খুব ভালো লাগবে।’

এদিকে ‘কমান্ডো’ সিনেমার টিজার প্রকাশের পর নানা ধরনের আলোচনা, সমালোচনাও শুরু হয়েছে। ফেসবুক কেন্দ্রীক বিভিন্ন গ্রুপে এটি নিয়ে নানা ধরনের আলোচনা চলছে। দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারের ইউটিউব চ্যানেলে টিজার প্রকাশের পর অনেকে নেতিবাচক মন্তব্য করেছেন। অনেকে বাংলাদেশ থেকে ছবিটি বয়কট করারও দাবি তুলেছেন।

টিজারের নিচে মো. আল আমিন মন্তব্য করেছেন, ‘ইসলামের বিরুদ্ধে সিনেমা আমার বাংলাদেশে। সবাই রিপোর্ট মারেন এই চ্যানেলে, আর বয়কট করুন কমান্ডো সিনেমা।’ মেহেদী হাসান বাবু লিখেছেন, ‘বাংলাদেশ জংগী রাষ্ট্র? ধিক্কার জানাই এসব জংগীবাদের সিনেমাকে।’ রোকন সর্দার লিখেছেন ‘শুধু মুসলিমরাই দেশদ্রোহী করে, এমন ধারণা কীভাবে হলো। পারলে ভালো গল্প নিয়ে ছবি নির্মাণ করেন কোনো ধর্মকে ছোট না করে।’

এদিকে ‘কমান্ডো’ ছবিতে ইসলামকে অবমাননা করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন মাওলানা আব্দুল্লাহ হাই সাইফুল্লাহ। টিজার থেকে ছবির স্ক্রিনশট নিয়ে তিনি ‘কালেমা’র ব্যবহারকে জঙ্গিবাদের সিম্বল হিসেবে দেখানো হয়েছে বলে তুলে ধরেছেন। বিশ্বব্যাপী ইসলাম নিয়ে যে ষড়যন্ত্র চলছে, এ সিনেমা তারই অংশ বলে মনে করছেন তিনি।


সর্বশেষ সংবাদ