২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩০

হচ্ছে না ‘জাল’ কনসার্ট, নেপথ্যে যা জানা গেল

কনসার্টের লগো  © সংগৃহীত

পাকিস্তান থেকে আলোচিত ‘জাল’ সদস্যরা ঢাকায় হাজির দু’দিন আগেই। ২৬ সেপ্টেম্বর হয়ে গেলো সংবাদ সম্মেলন। দেশের ভাইকিংস আর অর্থহীন ব্যান্ডের সদস্যরাও প্রস্তুত। কনসার্ট স্থলের সেটআপ প্রায় চূড়ান্ত। অথচ কনসার্ট শুরুর মাত্র কয়েক ঘণ্টা আগে আয়োজকদের পক্ষ থেকে জানানো হলো ‘আজকের আয়োজন স্থগিত’! 

ঘোষণা অনুযায়ী আজ (২৭ সেপ্টেম্বর) বিকালে পূর্বাচল ৩০০ ফিট এক্সপ্রেসওয়ের ঢাকা এরিনায় জমকালো আয়োজনে পর্দা উঠার কথা ছিল ‘লেজেন্ড অব দ্য ডিকেড’ কনসার্টের। যেখানে ১৪ বছর পর ঢাকায় পারফর্ম করবে পাকিস্তানের ব্যান্ড ‘জাল’। সঙ্গে কামব্যাক করবেন দেশের বেজবাবা সুমন ও অর্থহীন। এবং প্রতিষ্ঠার ২৭ বছর উদ্‌যাপন করবেন ভাইকিংস সদস্যরা।

তবে হঠাৎ করে আয়োজন স্থগিতের কারণ কী হতে পারে সেটি নিয়ে আলোচনা এখন সবখানে। শুক্রবার বেলা সোয়া ১টা নাগাদ আয়োজক প্রতিষ্ঠান অ্যাসেন-এর পক্ষ থেকে একটি মেইল বার্তায় জানানো হয়, কনসার্টটি আজ অনুষ্ঠিত হচ্ছে না। কারণ হিসেবে বলা হয়েছে, বৃষ্টি! অনেকেই অনুমান করছেন, হঠাৎ স্থগিত ঘোষণার পেছনে বৃষ্টির বাইরেও অন্য কোনও কারণ থাকতে পারে। সেটা হতে পারে রাজনৈতিক কিংবা আমলাতান্ত্রিক।

তবে অ্যাসেন-এর পক্ষ থেকে গণমাধ্যমে জানানো হয়েছে, ‘বৃষ্টির বাইরে আর কোনও কারণ নেই এই স্থগিতাদেশের। সবাইকে এটুকু নিশ্চয়তা দিতে পারি, দুই এক দিনের মধ্যেই কনসার্টটি অনুষ্ঠিত হবে। আজ যে বৃষ্টি হচ্ছে এবং হবে, সেটির মধ্যে এই আয়োজন রান করা অসম্ভব। কারণ, পুরো আয়োজনটি ওপেন এয়ার। আমরা আশা করছি সন্ধ্যার সংবাদ সম্মেলনে সবাইকে কনসার্টের নতুন তারিখটি জানাতে পারবো। অবশ্যই সেটি এক দুদিনের মধ্যে হবে। 

কারণ, অলরেডি তিনদিন হলো জাল সদস্যরা ঢাকায়। অন্য ব্যান্ডগুলোও এই কনসার্টের জন্য নিজেদের প্রস্তুত করে রেখেছেন। ফলে বিলম্ব করার সুযোগ নেই।’ প্রতিষ্ঠানটি আরও জানায়, শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় রাজধানীর হোটেল লে মেরিডিয়ানে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করছেন তারা। সেখানে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরা হবে। জানাবেন, কনসার্টের নতুন তারিখ।