১০ সেপ্টেম্বর ২০২৪, ১৬:২৭

ফেসবুকে দীর্ঘ স্ট্যাটাস দিয়ে পোস্ট ডিলিট করলেন তৌহিদ আফ্রিদি

তৌহিদ আফ্রিদি  © ফাইল ফটো

কোটা সংস্কার আন্দোলন নিয়ে মুখ খুলেছেন ইউটিউবার তৌহিদ আফ্রিদি। আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের ভেরিফায়েড পেজে তিনি একটি দীর্ঘ স্ট্যাটাস করেন। যদিও আধা ঘণ্টা পর তার সেই পোস্টটি তার পেজে আর খুঁজে পাওয়া যায়নি।

দীর্ঘ স্ট্যাটাসে তিনি উল্লেখ করেন, দেশের কোটা আন্দোলন শুরু হয় তখন তিনি দুবাইতে ছিলেন। তবে ১৬ জুলাই রংপুরে পুলিশের গুলিতে আবু সাঈদ নামে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক নিহত হওয়ার পর ফেসবুক একটি পোস্ট দিয়েছিলেন। এই পোস্টের পর আফ্রিদি রংপুরে পুলিশের গুলিতে নিহত হওয়া আবু সাঈদের ছবি নিজের ভেরিফাইড ফেসবুক পেইজের প্রোফাইল এবং কভারে যুক্ত করেছিলেন বলে তিনি জানান।

আরও পড়ুন: তৌহিদ আফ্রিদি ও তার বাবার বিরুদ্ধে হত্যা মামলা

স্ট্যাটাসে তিনি জানান, এসব পোস্ট দেওয়ার পর তৎকালীন টেলিযোগাযোগ নজরদারির জাতীয় সংস্থা ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) মহাপরিচালক ও সেনাবাহিনীর কর্মকর্তা মেজর জেনারেল জিয়াউল আহসান এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশীদ তাকে ফোন দিয়ে পোস্টগুলো ডিলিট করতে বাধ্য করান। একইসঙ্গে তার নামে ‘জঙ্গি মামলা’ করা হয়েছে বলে হুমকি দেয়া হয়েছিল। 

নিচে তৌহিদ আফ্রিদির দীর্ঘ সেই স্ট্যাটাসটি তুলে ধরা হল-