ফেঁসে যাচ্ছেন নির্মাতা অমি!

কাজল আরেফিন অমি
কাজল আরেফিন অমি  © সংগৃহীত

কোকাকোলার বিজ্ঞাপন নিয়ে বিতর্ক যেন থামছেই না। পণ্যটি বয়কটের পাশাপাশি অভিনয়শিল্পী শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মাকেও বয়কটের ঘোষণা দিয়েছেন নেটিজেনরা। অন্যদিকে এই বিজ্ঞাপনের সঙ্গে জড়িত না থাকলেও ফেঁসে যাচ্ছেন নির্মাতা কাজল আরেফিন অমি। কোকাকোলার বিজ্ঞাপনকে কেন্দ্র করে তাকেও ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে সাইবার কমিউনিটি।

আলটিমেটামে সাইবার কমিউনিটি জানায়, আসন্ন ঈদে অমির নির্মিত নাটক ‘ফিমেল ৪’ আসছে, সেখানে যদি অভিনেতা জীবন ও শিমুলকে দেখা যায় তাহলে কোনো প্ল্যাটফর্মে নাটকটি চলতে দেওয়া হবে না। মঙ্গলবার (১১ জুন) প্রতিষ্ঠানটির ফেসবুক পেজের মাধ্যমে এ ঘোষণা দেওয়া হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ইতোমধ্যে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষমাও চেয়েছেন তারা। কিন্তু তাতেও কাজ হচ্ছে না। অমির পরবর্তী ওয়েব ফিল্ম ‘ফিমেল ৪’। শিগগিরই ওটিটিতে মুক্তি পেতে যাচ্ছে সিরিজটি। আর এই সিনেমায় অভিনয় করেছেন জীবন ও শিমুল। মূলত এ কারণেই অমিকে আলটিমেটাম দিয়েছে সাইবার কমিউনিটি (Cyber community)।

সাইবার কমিউনিটি ফেসবুক পোস্টে জানায়, ‘বিজ্ঞাপন নিয়ে আপনি বলছেন এই বিষয়ে জানেন না। ওকে, সাময়িকভাবে মেনে নিলাম। জীবন বলল, পেশাগত দিক থেকে করেছে, ব্যক্তিগতভাবে সে কোকাকোলা বিষয়ে অবগত না। বিষয়টা এমন হলো, আমি গরুর মাংস খাই না, ঝোল খাই। বিষয়টিতে জীবন এড়িয়ে গেলেও এটাকে সাজানো নাটক বলছে প্রতিষ্ঠানটি।

এ প্রেক্ষিতে নির্মাতা কাজল আরেফিনকে সাইবার কমিউনিটি জানায়, ঈদে তার নির্মিত যে নাটক ‘ফিমেল ৪’ আসছে, সেখানে যদি অভিনেতা জীবন ও শিমুলকে দেখা যায় তাহলে কোনো প্ল্যাটফর্মে ‘ফিমেল ৪’ চলতে দেওয়া হবে না।

শুধু তাই নয় সব জায়গা থেকে মুছে ফেলার ওপেন চ্যালেঞ্জ দেওয়া হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে। আর এ বিষয়ে এদের সবাইকে নিয়ে ফেসবুক লাইভ করে সমাধান দেওয়ার ৪৮ ঘণ্টার সময় বেঁধে দেওয়া হয় অমিকে।

প্রসঙ্গত, ফিলিস্তিন-ইসরায়েল ইস্যু নিয়ে সারাবিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশেও কোমলপানীয় ব্র্যান্ড কোকাকোলা বয়কটের ডাক দিয়েছে সাধারণ জনগণ। সম্প্রতি দেশে পণ্যটির একটি বিজ্ঞাপন প্রচারে আসার পরপরই এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। এতে তোপের মুখে পড়েছেন নির্মাতা ও অভিনয়শিল্পীরা।

 

সর্বশেষ সংবাদ