১৮ এপ্রিল ২০২৪, ১৭:১৩

জোভান ও মাহির ফেসবুক পেজ উধাও!

ঈদ উপলক্ষে ইউটিউবে প্রকাশিত হওয়া ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান ও অভিনেত্রী সামিরা খান মাহি অভিনীত ‘রূপান্তর’ নাটক নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে আলোচনা-সমালোচনা। এর মধ্যেই সেই সমালোচনার আঁচড় লেগেছে জোভান ও মাহির সামাজিকমাধ্যম অ্যাকাউন্টে।

নাটকটিতে ‘ট্রান্সজেন্ডার’ ইস্যুকে প্রমোট করা হয়েছে বলে দর্শকদের অভিযোগ। এ কারণে গত তিনদিন ধরে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা জোভানকে নিয়ে চলছে তুমুল আলোচনা। সেই সঙ্গে তাকে বয়কটের ডাক দিয়েছে অনেকেই।

নেটিজেনরা শুধু এখানেই থেমে নেই! রিপোর্ট করে গায়েব করে দিয়েছে জোভান ও সামিরা খান মাহি দুজনের ফেসবুক পেজ। জোভানের ১৯ লাখের পেজ ও মাহির ২৪ লাখের পেজটি আর ফেসবুকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

নাটকটি ইউটিউবে প্রকাশের পর থেকেই শুরু হয় সমালোচনা। অসংখ্য পোস্ট ও লক্ষাধিক প্রতিক্রিয়া আসে নাটকটির বিরুদ্ধে। ফেসবুক-ইউটিউবসহ বিভিন্ন সামাজিক মাধ্যম থেকে নাটকটি প্রত্যাহারের জন্য বিজ্ঞাপনী সংস্থাকে নির্দেশ দেয় ওয়ালটন। তাৎক্ষণিকভাবে ফেসবুক-ইউটিউবসহ সব মাধ্যম থেকে নাটকটি সরিয়ে ফেলা হয়।

আরও পড়ুন: জোভান বললেন— বুঝতে পারছি না নাটকটি নিয়ে কেন এমন সমালোচনা?

পরবর্তীতে বিষয়বস্তু অবহিত না করে ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থি ‘রূপান্তর’ শিরোনামের একটি নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠান ‘লোকাল বাস এন্টারটেইনমেন্ট’কে আইনি নোটিশ পাঠিয়েছে ওয়ালটন। পাশাপাশি প্রতিষ্ঠানটির সঙ্গে সব ধরনের বিজ্ঞাপনী চুক্তিও বাতিল করেছে তারা। একইসঙ্গে বিষয়টির জন্য ওয়ালটন গ্রুপ ক্রেতা ও শুভাকাঙ্ক্ষীদের নিকট আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে।