ঢাকঢোল পিটিয়ে দেশ ছাড়তে হবে কেন, প্রশ্ন শাবনূরের

শাবনূর
শাবনূর  © ফাইল ছবি

দীর্ঘদিন নতুন কোনো চলচ্চিত্রে দেখা যাচ্ছে না ঢাকাই সিনেমার এক সময়ের তুমুল জনপ্রিয় নায়িকা শাবনূরকে। কারণ, একমাত্র সন্তান আইজানকে নিয়ে থাকেন অস্ট্রেলিয়ার সিডনিতে। মা, ভাইবোনসহ পরিবারের অন্য সদস্যরাও সেখানে থাকেন। তবে মাঝেমধ্যে ঢাকায় আসতেন, কাজ শেষ করে আবার চলে যেতেন। এই সময়ে পারিবারিক কাজ আর চলচ্চিত্র-সম্পর্কিত একাধিক আড্ডায় দেখা মিলত তার।

কিন্তু এবার তিন বছর পর ঢাকায় এসে রীতিমতো হইচই ফেলে দেন। যে শাবনূরকে দীর্ঘদিন নতুন কোনো চলচ্চিত্রে দেখা যায়নি, তিনি নতুন চলচ্চিত্রের খবর দিয়ে বেশ আলোচনায় আসেন। সিনেমার ঘোষণা দিলেও কোনোটিরই শুটিং শুরু করতে পারেননি শাবনূর। তার আগেই ফিরে যেতে হয়েছে অস্ট্রেলিয়ায়।  

এদিকে, দেশ ছাড়া নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদে বিরক্ত শাবনূর নিজেই। ভুয়া এসব খবরে বিভ্রান্ত না হতে সবাইকে অনুরোধ জানিয়েছেন তিনি। একই সঙ্গে বিরক্তির সুরে তার প্রশ্ন, গোপনে দেশ ত্যাগের কি আছে? আর ঢাকঢোল পিটিয়ে দেশ ছাড়তে হবে কেন? রবিবার (৩ মার্চ) ফেসবুকের এক পোস্টে নব্বইয়ের দাপুটে নায়িকা এক দীর্ঘ স্ট্যাটাসে এসব প্রশ্ন রাখেন।

স্ট্যাটাসে তিনি লিখেন, ১ মার্চ থেকে আমি লক্ষ্য করছি, আমার অস্ট্রেলিয়া ফিরে আসাকে কেন্দ্র করে মিডিয়াতে বিভ্রান্তিকর খবর, দেখেশুনে মনে হচ্ছে উদ্দেশ্যপ্রণোদিত ভুয়া গুজব ছড়ানো হচ্ছে। কিছু ভূঁইফোঁড় অনলাইন ও সোশ্যাল মিডিয়া বলবার চেষ্টা করছে আমি নাকি সিনেমার ঘোষণা দিয়ে গোপনে দেশ ছেড়েছি, কবে ফিরব সেটা জানেন না কেউ, চিন্তায় পড়েছেন সিনেমাগুলোর পরিচালকরা। তারা রং-ঢং মাখিয়ে আরোও কত কিছু রটাচ্ছে! 

“আশ্চর্যের ব্যাপার, এদের দেখাদেখি মূলধারার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াও মনগড়া খবর প্রকাশ করে ভাইরাল হওয়ার প্রতিযোগিতায় যোগ দিয়েছে। আমার সাথে কথা না বলেই যে যার মতো করে মনগড়া সংবাদ পরিবেশন করেই যাচ্ছে।”

তিনি আরও লেখেন, দেশের প্রায় সবাই জানেন, আমি এবং আমাদের পরিবারের অন্য সদস্যরা স্থায়ীভাবে অস্ট্রেলিয়ায় বসবাস করি। আমার ছেলে এখানে স্কুলে পড়াশোনা করে। কোন দরকার হলে বা লং হলিডেতে দেশে ঘুরতে আসি, আবার যখন প্রয়োজন হয় অস্ট্রেলিয়া ফিরে যাই। তাই আমাকে কি ঢাকঢোল পিটিয়ে বলতে হবে কখন দেশে আসব বা কখন দেশ ছাড়ব? এখানে গোপনে দেশ ত্যাগের কি আছে? 

“আমি প্রায় তিন সপ্তাহ পূর্বেই অস্ট্রেলিয়া চলে এসেছি। কিন্তু এতদিন পর মনে হয় করো করো ঘুম ভাঙল! আরও একটি কথা, যে ছবির মহরত হয়েছে সেটার শুটিং সময়মতোই হবে। আমার অস্ট্রেলিয়া ফিরে আসার কারণ ও সময় নেওয়ার বিষয়ে সিনেমার সাথে সংশ্লিষ্টরা অবগত আছেন।”

স্ট্যাটাসে তিনি সবাইকে বিনীত অনুরোধ করে বলেন, আপনারা কোনো গুজবে, বা ভুয়া খবরে বিভ্রান্ত হবেন না। কোন গুরুত্বপূর্ণ বিষয় হলে বা অন্য কোন সিনেমার আপডেট থাকলে আমিই আপনাদেরকে সময়মতো জানাব।


সর্বশেষ সংবাদ