১৩ আগস্ট ২০২৩, ১৮:২৪

‘নারীরা জায়েদ খানে আটকায়’ বক্তব্য প্রত্যাহারে জায়েদকে নোটিশ

জায়েদ খান  © সংগৃহীত

‘নারীরা জায়েদ খানে আটকায়, আর জায়েদ খান আটকায় সুন্দরী নারীতে’ সম্প্রতি জায়েদ খানের করা এমন এক বক্তব্যে ক্ষুব্ধ হয়ে ২৪ ঘণ্টার মধ্যে তা প্রত্যাহারের লিগ্যাল নোটিশ দিয়েছেন এক নারী আইনজীবী। 

রবিবার (১৩ আগস্ট) ঢাকা জজ কোর্টের আইনজীবী মুনিমা মান্নান এই লিগ্যাল নোটিশ পাঠান।

নোটিশে ওই নারী বলেন, গত ১২ আগস্ট একটি বাংলা ছবির সংবাদ সম্মেলনে রাজধানীর একটি অভিজাত হোটেলে সাংবাদিকদের সাথে আলাপকালে ‘নারীরা জায়েদ খানে আটকায়, জায়েদ খান সুন্দরী নারীতে’ বক্তব্যটি প্রদান করে। যা বাংলাদেশের প্রায় সকল গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যম, সংবাদপত্র, প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া, টিভি এবং ইউটিউবের বিভিন্ন চ্যানেলে প্রচারিত হয়।

আরও পড়ুন: স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে তরুণের মৃত্যুদণ্ড

এই বক্তব্যের মাধ্যমে বাংলাদেশের সমগ্র নারীদের সম্মান ক্ষুন্ন ও হেয় প্রতিপন্ন করা হয়েছে। যেখানে ১৯৭১ সালের মহান স্বাধীনতার যুদ্ধে নারীদের বিশাল ত্যাগ ও অবদানের মাধ্যমে স্বাধীনতা অর্জিত হয়েছিল। যেখানে বাংলাদেশের সংবিধান নারী ও পুরুষের সমান অধিকার প্রদান করা হয়েছে। যেখানে বাংলাদেশের বিশাল জনগোষ্ঠীর অর্ধেক নারী, সেখানে নারীর প্রতি এমন অবজ্ঞা স্বরূপ বক্তব্য, যা সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়েছে, সেখানে আপনার মত একজন বাংলা চলচ্চিত্রের নায়কের এমন অশালীন, কুরুচিপূর্ণ বক্তব্য আমাদের নারীদের হেয় প্রতিপন্ন করা হয়েছে।

নোটিশে আরও বলা হয়, আপনার ‘নারীরা জায়েদ খানে আটকায়’ বক্তব্যটি ২৪ ঘন্টার মধ্যে প্রত্যাহার করার জন্য অনুরোধ করা হইল এবং আপনি সামাজিক যোগাযোগ মাধ্যমে নারীদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান থেকে বিরত না থাকলে বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী আপনার বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে।