ঢাকায় গাইবেন অনুব জৈন, থাকবেন তাহসান-প্রীতম-জেফারও

ঢাকায় গাইবেন অনুব জৈন, থাকবেন তাহসান-প্রীতম-জেফারও
ঢাকায় গাইবেন অনুব জৈন, থাকবেন তাহসান-প্রীতম-জেফারও  © সংগৃহীত

ভারতের তরুণ গায়ক অনুব জৈন ঢাকায় আসছেন গান গাইতে। আগামী ১ জুন বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির চার নম্বর হলে আয়োজিত একটি কনসার্ট মাতাবেন তিনি। নতুন ধারার গান দিয়েই যাত্রা শুরু করেন ভারতের মুম্বাইয়ে জন্ম নেওয়া ও বেড়ে ওঠা এই গায়ক। ১০ বছর আগে ২০১২ সালে নিজের লেখা গান ‘মেরি বাতমে তু’ নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করেন। অনুব জৈনের সঙ্গে অনুষ্ঠানটিতে থাকছেন ঢাকার তিনজন সংগীত তারকা তাহসান খান, প্রীতম হাসান ও জেফার রহমান। 

ঢাকা সফর নিয়ে উচ্ছ্বসিত অনুব জৈন এক ভিডিও বার্তায় ঢাকাবাসীর উদ্দেশে বলেছেন, ‘আমি খুব আনন্দিত যে, ঢাকায় গান করতে আসছি। সুন্দর এই দেশে এটা আমার প্রথম সফর, তাই তোমাদের সঙ্গে আমার গান এবং গল্পগুলো শেয়ার করবো ভেবে আমি খুব উচ্ছ্বসিত। তোমাদেরকে দেখার অপেক্ষা আর সইছে না।’

তরুণ গায়ক একে একে গেয়েছেন ‘আলাগ আসমান’, ‘মাজাক’, ‘মিসরি’, ‘রিহা’, ‘মাওলা’, ‘ওশান’–এর মতো ভাইরাল সব গান। তবে, এক বছর আগে প্রকাশ পাওয়া ‘গুল’ গানটি বেশি প্রশংসা পেয়েছিল। ইউটিউবে গানটি এখন পর্যন্ত প্রায় ২৭ লাখ মানুষ শুনেছে। সংগীত তৈরিতে গিটার আর উকুলেলে ব্যবহার করতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন অনুব।

গুরুগম্ভীর আওয়াজ এবং গানের অতি সাধারণ ও বাস্তববাদী কথা দিয়ে খুব দ্রুতই সাড়া ফেলেন অনুব। ভালোবাসা আর হৃদয় ভাঙাকে কেন্দ্র করেই বেশির ভাগ গানের কথা লেখেন তিনি। নিজের হৃদয়ের অনুভূতিই যেন গানে ঢেলে দেন তিনি।

আরও পড়ুন: ‘ডিপ্রেশন শব্দটা শহুরে, এটা বড়লোকদের বিলাসিতা, গ্রামে এসব নেই!’

এ বছর ফোর্বস ইন্ডিয়ার ‘থার্টি আন্ডার থার্টি’ তালিকায় এসেছিল অনুবের নাম। তখন ফোর্বসকে তিনি বলেন, ‘আমি এখন যা–ই করছি, তাকে ১০০ দিয়ে গুণ করলে যা হবে, আমি ভবিষ্যতের জন্য সেই পরিমাণে কাজ করছি।’

প্রথমবার ঢাকায় গাইবেন অনুব জৈন

তরুণদের মধ্যে ‘লেটস ভাইভ ঢাকা’ শীর্ষক এই কনসার্ট ঘিরে প্রবল আগ্রহ তৈরি হয়েছে। অনুষ্ঠানটির আয়োজন করেছে ট্রিপল টাইম কমিউনিকেশনস ও অ্যাডভেন্টর কমিউনিকেশনস। মোট তিনটি ক্যাটাগরিতে টিকিট বিক্রি হয়েছে। সাধারণ টিকিট ১ হাজার ৮০০ টাকা, সামনের সারি ৩ হাজার এবং ভিআইপি টিকিটের দাম নির্ধারণ করা হয় ৪ হাজার ৫০০ টাকা।

আয়োজনটির ফেসবুক ইভেন্ট গ্রুপ সূত্রে জানা গেছে, ইতোমধ্যে এর সবগুলো টিকিট বিক্রি হয়ে গেছে। সুতরাং বোঝাই যাচ্ছে, ঢাকার দর্শক-শ্রোতারা অনুষ্ঠানটি উপভোগের জন্য কতখানি উন্মুখ হয়ে আছে।


সর্বশেষ সংবাদ