০১ মে ২০২৩, ০৮:১৭

গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসের ভোটিং প্যানেলে বাংলাদেশী আদর রহমান

আদর রহমান  © ফাইল ছবি

আগামী ২০২৪ সালের ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য মর্যাদাপূর্ণ গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসের ৮১তম আসরে পুরস্কারের ভোটিং প্যানেলে আন্তর্জাতিক ভোটার হিসেবে আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশী সাংবাদিক ও বিনোদন-ব্যক্তিত্ব আদর রহমান।

গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ গত ১০ এপ্রিল নিজেদের ওয়েবসাইটে ৯৫টি দেশের ৩১০ জন ভোটারের নাম প্রকাশ করে। প্রকাশিত ওই তালিকায় আছেন আরও একজন বাংলাদেশি; চলচ্চিত্র সমালোচক ও চিত্রনাট্যকার সাদিয়া খালিদ দ্বিতীয়বারের মতো এই প্যানেলে আমন্ত্রণ পেয়েছেন।

গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে এই প্যানেলের ভোটাররা প্রাথমিকভাবে মনোনীত চলচ্চিত্রগুলো দেখে ভোট দেবেন। বিজয়ী নির্বাচিত হবে তাঁদের ভোটেই।

গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে আন্তর্জাতিক ভোটার হিসেবে আমন্ত্রণ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন আদর রহমান। বাংলাদেশের হয়ে ভোট প্রদান এবং প্রতিনিধিত্ব করতে পারাটা এই আয়োজনে তাঁর অভিজ্ঞতাকে অনন্য করে তুলবে বলে মনে করেন এই তরুণ।

আদর রহমান দীর্ঘদিন ধরেই বাংলাদেশের বিনোদন-জগতের সঙ্গে যুক্ত রয়েছেন। তিনি প্রায় এক দশক ধরে দৈনিক প্রথম আলো’য় বিনোদন সাংবাদিক হিসেবে কাজ করেছেন। বর্তমানে তিনি কাজ করছেন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির কনটেন্ট অফিসার হিসেবে।

হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশন গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস আয়োজন করে আসছে ১৯৪৪ সাল থেকে। চলচ্চিত্রের জন্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস এবং টেলিভিশনের জন্য এমি অ্যাওয়ার্ডসের পর গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডকেই সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার হিসেবে বিবেচনা করা হয় বিনোদন জগতে।