‘পাঠান’ মুক্তির দেড় মাস পরেও বাড়ছে দর্শক

পাঠান মুক্তির দেড় মাস পরেও বাড়ছে দর্শক
পাঠান মুক্তির দেড় মাস পরেও বাড়ছে দর্শক  © সংগৃহীত

একের পর এক রেকর্ড গড়েই যাচ্ছে ‘পাঠান’ সিনেমাটি। ছয় সপ্তাহ ধরে চলছে প্রেক্ষাগৃহে। মুক্তির দেড় মাস পরেও বাড়ছে দর্শক। ভারতীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইম, বলিউড মুভি রিভিউজ ডট.কম, পিংকভিলার প্রতিবেদন অনুযায়ী ‘পাঠান’-এর এই হঠাৎ আয় বাড়ার পেছনে রয়েছে চার কারণ। পাঁচ সপ্তাহে বেশি আয় করে তাক লাগিয়ে দিয়েছে সিনেমাটি। গত ২৫ জানুয়ারি হিন্দি, তামিল, তেলেগু ভাষায় মুক্তি পেয়েছিল ‘পাঠান’। 

গত ২৪ ফেব্রুয়ারি মুক্তি পায় অক্ষয় কুমারের ‘সেলফি’। কিন্তু দর্শকদের প্রত্যাশা মেটাতে ব্যর্থ হয় সিনেমাটি। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, মুক্তির প্রথম তিন দিন গড়ে তিন কোটি রুপি আয় করলেও চতুর্থ দিন থেকে ‘সেলফি’র আয় এক কোটির ঘরে চলে আসে।  সেই সময়ে ‘সেলফি’ সিনেমাটি ‘পাঠান’–এর চেয়ে প্রতিদিন কিছুটা বেশি আয় করলেও পরে ‘পাঠান’ আয়ে আগের জায়গা ফিরে যায়। দ্বিতীয় সপ্তাহ থেকে ‘সেলফি’ ফ্লপের কাতারে নাম লেখায়। বিভিন্ন সিনেমা হল থেকে ছবিটি নামিয়ে দেওয়া হয়। 

এদিকে গত ১৭ ফেব্রুয়ারি মুক্তি কার্তিক আরিয়ান ও কৃতি শ্যানন অভিনীত ‘শেহজাদা’ সিনেমাটি। এই সিনেমাটিও ফ্লপের খাতায় নাম লেখায়। সেখানে আয়ের দিক থেকে ‘পাঠান’ই জয়ী। এছাড়া জানা যায়, নতুন ছবি মুক্তি দিয়ে বেশি লাভের আশায় অনেক সিনেমা হল থেকে ‘পাঠান’ সরিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু ফল হয়েছে উল্টো। সেসব হলে আবার ফিরছে পাঠান। আগের তুলনায় ‘পাঠান’–এর হল সংখ্যা বাড়ার কারণে আয় বাড়ছে।

শাহরুখ ও দীপিকা

হিন্দি ভাষার আয়ে শীর্ষে চলে যায় ‘পাঠান’। এর আগে হিন্দি ভাষায় সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায় ছিল ‘বাহুবলী’ সিনেমার নাম। পঞ্চম সপ্তাহের শেষে এসে সিনেমাটি ‘বাহুবলী’–কে টপকে যায়। এরপর সিনেমাটি নিয়ে অনেক দর্শকদের আগ্রহ আরও বেড়ে যায়। যে কারণে সিনেমাটি নতুন করে দর্শকদের আগ্রহ তৈরি করেছে। 

আরও পড়ুন: শুটিংয়ে তরুণাস্থি ছিঁড়ে গুরুতর আহত অমিতাভ বচ্চন

চতুর্থ কারণ হিসেবে ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, বলিউডে গত সপ্তাহে তেমন কোনো তারকার সিনেমা মুক্তি না পাওয়ায় দর্শকদের ভরসা এখনো ‘পাঠান’। শাহরুখ–ভক্তরা এখনো ‘পাঠান’ দেখতে হলমুখী হচ্ছেন।

ভারতে সর্বাধিক আয় করা সিনেমার তালিকায় ১ নম্বরে রয়েছে ‘দঙ্গল’, পরে ‘বাহুবলী-২ ’, ‘আরআরআর’ ও ‘কেজিএফ: চ্যাপ্টার-২’। পাঠান ভারতে সবচয়ে বেশি আয় করা সিনেমার ৫ নম্বর জায়গা করে নিয়েছে। সিনেমাটির আয় ১ হাজার ২৫ কোটি রুপি। 

চার বছর পর ছবিটির মাধ্যমে বড় পর্দায় ফিরলেন বলিউড তারকা শাহরুখ খান। তাই ‘পাঠান’–কে ঘিরে উত্তেজনা চরমে ছিল। ছবিটির প্রদর্শনকে ঘিরে বিরোধ, দীপিকার গেরুয়া বিকিনি বিতর্কসহ নানা বাধা পার করে আজ ‘পাঠান’ ভারতীয় ছবির ইতিহাসে এক নতুন নজির সৃষ্টি করল। 


সর্বশেষ সংবাদ