বাঁশ দিয়ে স্কুল নির্মাণের ঘটনায় নাটক, ইউএনও সাবিলা নূর

বাঁশ দিয়ে স্কুল নির্মাণের ঘটনায় নাটক, ইউএনও সাবিলা নূর
বাঁশ দিয়ে স্কুল নির্মাণের ঘটনায় নাটক, ইউএনও সাবিলা নূর  © ফাইল ছবি

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) চরিত্রে হাজির হবেন ছোট পর্দার নিয়মিত মুখ সাবিলা নূর। নাটকটির গল্পে অবৈধ বালু উত্তোলন, উচ্ছেদ অভিযান, খাস জমি দখল করে স্থাপনা নির্মাণের বিরুদ্ধে সোচ্চার থাকতে দেখা যাবে ইউএনওরূপী সাবিলাকে। যিনি কখনও অন্যায়ের সঙ্গে আপস করেন না।

সম্প্রতি রাজধানীর পার্শ্ববর্তী ধামরাইয়ে নাটকটির দৃশ্যধারণ সম্পন্ন হয়েছে। মেজবাহ উদ্দিন সুমনের চিত্রনাট্যে ‘আপোষহীনা’ শিরোনামের নাটকটি পরিচালনা করেছেন অনন্য ইমন। এতে সাবিলা ছাড়াও বিভিন্ন চরিত্রে আছেন ইয়াশ রোহান, চাষী আলম, মাসুম বাশার, জিয়াউল হাসান কিসলু, আনোয়ার প্রমুখ।

১৯৫২ এন্টারটেইনমেন্ট-এর ব্যানারে নির্মিত ‘আপোষহীনা’ ঈদে চ্যানেল আই-এর পর্দায় প্রচার হবে। নির্মাতা অনন্য ইমন জানান, স্থানীয় এক ঠিকাদার স্কুল নির্মাণ করতে গিয়ে প্রয়োজনীয় নির্মাণ সামগ্রী ব্যবহার না করে রডের বদলে বাঁশ দেন! ইউএনও জানতে পেরে কাজ বন্ধ করেন।

আরও পড়ুন: সাবিলা নূরকে বাংলাদেশ চেনালেন অস্কারজয়ী অভিনেতা (ভিডিও)

তিনি বলেন, এতে করে ওই প্রভাবশালী ঠিকাদারের সঙ্গে তুমুলভাবে দ্বন্দ্বে জড়ান, ইউএনওকে বিভিন্নভাবে হয়রানি করতে থাকেন। এর মধ্যে ঘটে আরও বিভিন্ন ঘটনা, কিন্তু গল্পের শেষটা একেবারে অন্যরকম। বাকিটা জানতে ‘আপোষহীনা’ নাটকটি দেখতে বললেন নির্মাতা অনন্য ইমন।

নাটকটি প্রসঙ্গে সাবিলা বলেন, গত ঈদের পর থেকেই আমি বেছে বেছে কাজ করছি। সামাজিক বার্তা থাকে এমন কাজগুলো বেশি করছি। সেদিক থেকে ‘আপোষহীনা’ খুবই স্পেশাল। আমি মনে করি, নাটকটি দেখে দর্শক অসঙ্গতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার প্রেরণা পাবেন।


সর্বশেষ সংবাদ