৪০ মিনিট নাচার জন্য কত টাকা নিচ্ছেন নোরা ফাতেহি

৪০ মিনিট নাচার জন্য কত টাকা নিচ্ছেন নোরা ফাতেহি
নোরা ফাতেহি   © সংগৃহীত

একটি অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১৮ নভেম্বর ঢাকায় আসছেন বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি। ৪০ মিনিটের ওই অনুষ্ঠানের জন্য এই অভিনেত্রী পারিশ্রমিক নিচ্ছেন প্রায় ১৫ লাখ টাকা। এর বাইরেও তার ঢাকায় আসা-যাওয়া এবং থাকা বাবদ কিছু খরচ রয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সূত্রে জানা গেছে এ তথ্য। ১৮ নভেম্বর নোরা ফাতেহির বাংলাদেশে আসার কথা রয়েছে।

আইটেম গার্ল খ্যাত নোরা ফাতেহিকে ঢাকায় আনছে উইমেন লিডারশিপ করপোরেশন। প্রতিষ্ঠানটির একটি ডকুমেন্টারির শুটিংয়ে অংশ নেবেন নোরা।

নোরা ফাতেহিকে বাংলাদেশে আনার বিষয়ে এনবিআরে জমা দেওয়া আবেদনপত্র অনুযায়ী, ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক ডকুমেন্টারির শুটিংয়ে অংশগ্রহণের জন্য ১১ লাখ ৮০ হাজার রুপি পারিশ্রমিকে (বাংলাদেশি মুদ্রায় ১৪ লাখ ৯৮ হাজার ৬০০ টাকা) ঢাকা আসছেন নোরা ফাতেহি। তিনি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুটিংয়ে অংশ নেবেন। এসময় সেখানে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেবেন নোরা।

আরও পড়ুন: বাংলাদেশকে প্রথমবারের মতো গ্র্যামিতে নিয়ে গেলেন মা-মেয়ে

নোরা ফাতেহি ঢাকায় অবস্থানকালে বেসরকারি হোটেল লা মেরিডিয়ানে রাত্রিযাপন করবেন। এজন্য হোটেল ভাড়া (থাকা-খাওয়াসহ) দিতে হবে ১০ হাজার টাকা। বিমান ভাড়াসহ তার সম্ভাব্য যাতায়াত খরচ ধরা হয়েছে ২৫ হাজার টাকা। বাংলাদেশে শুটিং ও পুরস্কার বিতরণ মিলিয়ে ৪০ মিনিটের প্রোগ্রামে উপস্থিত থাকবেন বলিউডের লাস্যময়ী এ তারকা।

নোরা ফাতেহিকে বাংলাদেশে আনার বিষয়ে এনবিআরে জমা দেওয়া আবেদনপত্র থেকে জানা গেছে এসব তথ্য।

পারিশ্রমিকের ওপর ৩০ শতাংশ উৎসে করের পাশাপাশি বাড়তি ২৫ শতাংশ মূসক বা ভ্যাট দিতে হবে অভিনেত্রীকে। আয়োজকরা বলছেন, কর দিয়েই ঢাকায় আসছেন নোরা ফাতেহি। ইতোমধ্যে চুক্তি অনুযায়ী ৩০ শতাংশ অগ্রিম করও দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ