ফুটবল নিয়ে ৪ বছরে একবারই পাগল হই, পাগল চেতাবেন না: আসিফ

আসিফ আকবর
আসিফ আকবর  © সংগৃহীত

আগামী ২০ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ।‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ বলা হয়ে যাকে। একটি শিরোপার জন্য লড়বে ৩২টি দেশ। এ এক সীমা ছাড়ানো উন্মাদনা। আর সেই উন্মাদনায় ভেসেছে বাংলাদেশের ফুটবলপ্রেমীরা।

অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের পছন্দের খেলোয়াড় ও দলের ছবি শেয়ার করে উসকে দিচ্ছেন বিপক্ষ দলের দর্শকদের। চার বছর পরপর এই সমর্থকগোষ্ঠির আবির্ভাব একটা অম্ল-মধুর পরিস্থিতি তৈরি করে। 

এই পরিস্থিতি থেকে দুরে থাকতে পারেন না তারকা-সেলিব্রিটিরাও। তারাও বিতর্কের মাঠে ঝাঁপিয়ে পড়েন নিজ দলের সমর্থন নিয়ে।

জনপ্রিয় সঙ্গীত শিল্পী আসিফ আকবর একজন ব্রাজিল সমর্থক। এমনকি নিজ সমর্থনকে প্রতিষ্ঠা করতে ফেসবুকে নিজের ওয়ালকেও বেছে নিয়েছেন এই তারকা। তার সমর্থন নিয়ে কিংবা অহেতুক ফুটবলীয় তর্ককরা নিয়ে প্রতিপক্ষ সমর্থকদের একটা মধুর হুমকিও দিয়ে রাখলেন ফেসবুকে।

জানিয়ে দিলেন, কোনো আর্জেন্টাইন সমর্থকের সঙ্গে তর্ক করবেন না। তবুও কেউ যদি তর্ক করতে আসে, তাহলে হুমকি দিয়ে বলে দিলেন, ‘পাগল চেতাবেন না প্লিজ।’

ফেসবুকে দেয়া আসিফ আকবরের স্ট্যাটাসটি দেয়া হলো: 

‘আমরা যারা বনেদী ব্রাজিল সমর্থক আছি, ব্রাজিলীয় ঐতিহ্যের সাম্বা ফুটবলকেই ভালবাসি। বিশ্বকাপ দরজায়, একজন ব্রাজিলিয়ান সাপোর্টার হিসেবে সবসময়ের মত আমার প্রথম সিদ্ধান্ত কোন আর্জেন্টাইন সাপোর্টারের সাথে তর্ক করবো না। এমনিতেও মিনিমাম কাছাকাছি যোগ্যতাসম্পন্ন না হলে কারো সাথে তর্কও করি না। ব্রাজিল দি অ্যা টিম হিসেবে খেলে, যে কোন ব্যক্তিগত ক্যারিশমা এই দলের একটা হালকা উপলক্ষ্য মাত্র।

আরও পড়ুন: ফুটবল যারা বোঝে তারাই ব্রাজিল সমর্থক: অপু বিশ্বাস

সঠিকভাবে খেললে দল হিসেবে আর্জেন্টিনা শক্তিশালী এবং বিশ্বকাপের দাবিদার, এরকম ভাবে বাকি দলগুলোও জেতার জন্য খেলতে আসে। আমার এ মন্তব্যে খুশি হয়ে থাকলে কোন আর্জেন্টাইন সাপোর্টার আমাকে ব্রাজিল দল সাপোর্ট করা নিয়ে বেমক্কা মতামত দিয়ে বিব্রত করবেন না প্লীজ।

ফুটবল নিয়ে চারবছরে একবারই পাগল হই, পাগল চেতাবেন না প্লিজ, আমাকে আমার পছন্দের দলটাকে সাপোর্ট করতে দিন। এটা আমার মৌলিক ফুটবলিক অধিকার। যে দলগুলো অন্তত তিনবার ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয়েছে তাদের মতামত সাগ্রহে মেনে নিবো, বাকিরা মিনিমাম জ্ঞানী হয়ে থাকলে ইতিহাস চর্চা করে মন্তব্য করুন।

ইটালির মত স্ট্যান্ডার্ড টিম পেলে ভাল লাগতো,। তাদের অনুপস্থিতিতে বিশ্বকাপটা খালি খালি লাগছে। চলুন খেলা নিয়ে থাকি, খেলা উপভোগ করি। সফল হোক গ্রেটেস্ট শো অন আর্থ- দ্যা ফিফা ওয়ার্ল্ড কাপ - ২০২২…

বি স্পোর্টিং, বি পজিটিভ, বি বাংলাদেশী, বি ব্রাজিলিয়ান।
ভালবাসা অবিরাম…


সর্বশেষ সংবাদ