পরীক্ষায় সিলেবাস কমানোর দাবিতে ইংরেজি মাধ্যম শিক্ষার্থীদের বিক্ষোভ

মানববন্ধন
গুলশান-১ নম্বর চত্বরে মানববন্ধন   © সংগৃহীত

রাজধানীর ইংরেজি মাধ্যম স্কুলের পরীক্ষা বন্ধ বা পরীক্ষার সিলেবাস কমিয়ে পরীক্ষার সময় নির্ধারণের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। আজ সোমবার (২৮ মার্চ) বিকেলে রাজধানীর গুলশান-১ নম্বর চত্বরে এই দাবিতে মানববন্ধন করেছে ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, করোনাকালে স্কুল-কলেজ বন্ধ থাকার কারণে বিশ্বের সব দেশে ইংরেজি মাধ্যমের সিলেবাস কমানো হয়েছে। সব দেশের পরে আমাদের স্কুল-কলেজ খুলেছে। ব্রিটিশ কাউন্সিলের অধীনে আমাদের পরীক্ষা নিতে চাইছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। এভাবে পরীক্ষা দিলে আমাদের সিজিপিএ খারাপ আসবে। এমন অবস্থায় আমরা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির হস্তক্ষেপ কামনা করছি।

আন্দোলনকারীদের প্রধান সমন্বয়ক ও আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র সামি বলে, ঈদের দিন এবং ঈদের পরের দিন আমাদের পরীক্ষা রয়েছে। তাহলে আমাদের ঈদের আনন্দ কী হবে? 

আন্দোলনরত শিক্ষার্থী সাউথ পয়েন্টের ছাত্র আরিস জানায়, অনলাইনে সব কিছু শেখানো হয় এবং অফলাইনে পরীক্ষা হবে এটা কোনো যুক্তিসংগত না। ক্লাস যখন জুমে হয়েছে, পরীক্ষা কেন রুমে? আমরা অনলাইনেই পরীক্ষার চাই।  

আন্দোলনরত শিক্ষার্থী ফয়সাল সেলিম বলেন, শ্রীলংকা, মিয়ানমার ও নেপালে ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের পরীক্ষা স্থগিত করা হয়েছে। আমাদের কেন হবে না!


সর্বশেষ সংবাদ