হাফেজ হলেন ইংলিশ মিডিয়ামের ৩৮ শিক্ষার্থী

কোরআন
হাফেজ হওয়া ৩৮ শিক্ষার্থী  © সংগৃহীত

রাজধানীর ইংরেজি মাধ্যমের একটি স্কুলের ৩৮ শিক্ষার্থী কোরআনের হাফেজ হয়েছেন। তাদের মধ্যে ২৮ জন ছেলে এবং ১০ জন মেয়ে শিক্ষার্থী রয়েছেন।

কোরআনের হিফজ সম্পন্ন করা এই ৩৮ শিক্ষার্থী লালমাটিয়ার ওয়েটন ইন্টারন্যাশনাল স্কুলর ইংরেজি মাধ্যমে পড়ালেখা করছেন। শিক্ষকদের সার্বিক তত্ত্বাবধানে এসব শিক্ষার্থী কোরআনের হাফেজ হয়েছেন।

জানা গেছে, ওই ৩৮ শিক্ষার্থীর মধ্যে ২৫ জন করোনাকালীন সময়ে তাদের হিফজ সম্পন্ন করেন। প্রায় সবাই দুই বছরের ব্যবধানে হিফজ সম্পন্ন করেন। তবে তাদের মধ্যে কয়েকজন এক বছরেও হিফজ সম্পন্ন করেছেন।

আরও পড়ুন: গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে অপহরণের চেষ্টা

ওয়েটন ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষক আবদুল্লাহ জামান গণমাধ্যমকে জানান, আমাদের প্রতিষ্ঠানে মূলত কেমব্রিজ কারিকুলামে পড়ালেখা করানো হয়। ক্লাসের স্বাভাবিক পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের কোরআন মুখস্ত করানোর উদ্যোগ নেওয়া হয়। প্রতিদিন ফজরের নামাজ পর দুই ঘন্টা এবং বার্ষিক ছুটির বিভিন্ন সময় তাদের কোরআন মুখস্ত করানো হয়েছে।

তিনি জানান, আমাদের দেশের সচেতন মুসলিম মা-বাবারা সব সময় তাদের সন্তানদের ইসলাম শিক্ষা দিতে চান। তাই আমরাও শিক্ষার্থীদের আরবি শিক্ষার প্রতি আগ্রহী করে তুলতে প্রতিদিন সকাল ৬টা থেকে ৮টা পর্যন্ত কোরআন শিক্ষার ক্লাস চালু করি। ​নির্দিষ্ট সময় পর এই ক্লাসের হিফজে আগ্রহীদের জন্য হিফজ কোর্স চালু করা হয়।

আরও পড়ুন: সাধারণ বীমার নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস

স্কুল পরিচালক আনোয়ার হোসেন রয়েল রানা বলেন, ইংরেজি মাধ্যম স্কুলগুলোর মধ্যে আমরাই সর্বপ্রথম বঙ্গবন্ধু কর্ণার চালু করেছি। শিক্ষার্থীদের মধ্যে আরবি ও আধুনিক শিক্ষার পাশাপাশি মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনা ছড়িয়ে দিতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ