শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মাঝে স্কলাস্টিকায় ভর্তি শুরু

স্কলাস্টিকার লোগো
রাজধানীর অন্যতম ইংরেজি মাধ্যমের স্কুল স্কলাস্টিকার লোগো  © ফাইল ফটো

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মাঝেই প্লে গ্রুপ থেকে নবম গ্রেড পর্যন্ত শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শুরু করেছে রাজধানীর ইংরেজি মাধ্যমের স্কুল স্কলাস্টিকা। অথচ করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মোতাবেক দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

আজ রোববার স্কলাস্টিকার ওয়েবসাইট ও ফেসবুক পেজে ভর্তি সংক্রান্ত একটি বিজ্ঞাপন প্রকাশ করা হয়। এতে বলা হয়, ধানমন্ডি, গুলশান, মিরপুর ও উত্তরায় আমাদের সবকটি ক্যাম্পাসে প্লে গ্রুপ থেকে নবম গ্রেড পর্যন্ত শিক্ষার্থী ভর্তি চালু হয়েছে। সহোদর ভাইবোন ভর্তি হলে ৫০ শতাংশ ছাড়ের কথাও বলা হয়েছে এবং এই অফারটি পেতে হলে আজ থেকে ৩০ জুনের মধ্যে ভর্তি সম্পন্ন করতে হবে। 

এ বিষয়ে কথা বলার জন্য রোববার বিকেল সোয়া ৫টায় স্কলাস্টিকার ওয়েবসাইট ও ফেসবুক পেজে দেওয়া মোবাইল ফোন ও টেলিফোন নম্বরে কল করা হলেও তা রিসিভ হয়নি।

স্কলাস্টিকার ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়, সশরীরে অথবা অনলাইনে ২০২১-২২ সেশনের ভর্তি ফরম সংগ্রহ করা যাবে। তবে শিক্ষার্থীর ভর্তির জন্য মেধা যাচাই পরীক্ষা ও সাক্ষাৎকার সম্পূর্ণ অনলাইনে নেওয়া হবে।

আরও পড়ুন: ঢাবির সঙ্গীত বিভাগের সহযোগী অধ্যাপকের বিরুদ্ধে চৌর্যবৃত্তির অভিযোগ

এদিকে গতকাল শনিবার শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, প্রাথমিক, কিন্ডারগার্টেন, এবতেদায়ি, কওমিসহ সব পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশের বিভিন্ন অঞ্চলে করোনাজনিত পরিস্থিতির আরও অবনতি হওয়ায় এবং দেশের কোনো কোনো অঞ্চলে আংশিকভাবে কঠোর লকডাউন কার্যকর থাকায়, শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা এবং সার্বিক নিরাপত্তা বিবেচনায় এবং কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শ করে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি বাড়ানো হলো। করোনা পরিস্থিতির উন্নতি সাপেক্ষে ১৩ জুন (আজ রোববার) দেশের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা জানিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x