আজ করোনা টিকা নিচ্ছেন ভিসিসহ ঢাবির ২০ শিক্ষক

আজ করোনা টিকা নিচ্ছেন ভিসিসহ ঢাবির ২০ শিক্ষক
  © লোগো

সারাদেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে আজ রবিবার (৭ ফেব্রুয়ারি)। এরই অংশ হিসেবে টিকা নিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানসহ প্রতিষ্ঠানটির ২০ শিক্ষক। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এই টিকা প্রদান করা হবে বলে জানা গেছে।

এ বিষয়ে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, সাধারণ মানুষকে করোনাভাইরাসের টিকা নেয়ার উৎসাহ যোগাতে আমি এ সিদ্ধান্ত নিয়েছি। টিকা নিতে কয়েকদিন আগেই রেজিস্ট্রেশন করেছি।

সাধারণ মানুষের উদ্দেশ্যে তিনি বলেন, যেহেতু এটি গবেষণা করে তৈরি করা হয়েছে। তাই করোনা টিকার উপর শতভাগ আস্থা রাখা উচিত। টিকা নিলেও আমাদের মাস্ক পড়া এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। যতদিন পর্যন্ত করোনা পৃথিবী থেকে পুরোপুরি নির্মূল না হবে ততোদিন আমাদের এটি মানতে হবে।

এদিকে ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া বলেন, আমিসহ আমাদের ২০ জন শিক্ষক টিকা নেবেন। এদের মধ্যে রয়েছেন- উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মু. সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাক ড. এএসএম মাকসুদ কামাল, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আমিনা মহসিন, রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিনাত হুদা, অধ্যাপক চৌধুরী একে আজাদ চৌধুরী, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ওয়াহিদুজ্জামান, অধ্যাপক দিবা হোসেন, অধ্যাপক হুমায়ুন কবিরসহ অন্যান্যরা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x