‘সাত বছর পর ফিরে আসবো’— চিরকুট লিখে ইংরেজি মাধ্যমের ছাত্র নিরুদ্দেশ

  © সংগৃহীত

রাজধানীর কলাবাগান থেকে ইংরেজি মাধ্যমে পড়ুয়া এক ছাত্র বাসা থেকে নিরুদ্দেশ হয়েছে। তার নাম তাহসিন মজুমদার। তিনি রাজধানীর অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের স্ট্যান্ডার্ড ক্লাস সেভেনে পড়তো। আজ সোমবার (৩১ আগস্ট) ভোরে তাহসিন মজুমদার বাসা থেকে বের হয়ে যায়। এর আগে তিনি একটি চিরকুটে ‘আমি সাত বছর পর ফিরে আসবো, আমার মায়ের যত্ন নিও’ লিখে যায়।

এ ঘটনায় নিরুদ্দেশ হওয়া ওই ছাত্রের বাবা নুরুজ্জামান স্বপন কলাবাগান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেছেন। জিডি নং-১৩৭৫।

জিডিতে বলা হয়, তার তৃতীয় ছেলে তাহসিন ধানমন্ডির অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের স্ট্যান্ডার্ড সেভেনের ছাত্র। সোমবার সকাল ৭টার দিকে বাসার কাউকে কিছু না বলে তাহসিন বাসা থেকে বের হয়ে যায়। তাকে বাসায় না পেয়ে তার রুমে একটি চিরকুট পাওয়া যায়। সেখানে ইংরেজিতে ‘আই উইল কাম ব্যাক আফটার সেভেন ইয়ারস, টেক গুড কেয়ার অফ মাই মাদার’ লেখা একটি চিরকুট পাওয়া যায়।

কলাবাগান থানার ওসি পরিতোষ চন্দ্র বিষয়টি বলেন, বিষয়টি আমরা অনুসন্ধান করছি। জঙ্গিবাদে মোটিভেটেড হয়ে সে ঘর ছেড়েছে কিনা এখনও নিশ্চিত নই। বিষয়টি অন্যান্য সংস্থাকেও জানানো হয়েছে।

ওই ছাত্রের স্বজনরা জানিয়েছেন, যাওয়ার সময় সে বাসা থেকে নয় হাজার টাকা ও মায়ের মোবাইল সেটটিও নিয়ে গেছে। সে বাসায় একটি ল্যাপটপ ব্যবহার করতো। পুলিশ সেই ল্যাপটপসহ অন্যান্য বিষয়ে অনুসন্ধান করে দেখছে। পুলিশ কর্মকর্তারা প্রযুক্তির সহায়তায় সর্বশেষ সকাল সাড়ে সাতটার দিকে পান্থপথের স্কয়ার হাসপাতালের কাছে তার অবস্থান ছিল বলে জানতে পেরেছে।

জানতে চাইলে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ছেলেটির বিষয়ে আমরা খোঁজ-খবর করছি। এখন পর্যন্ত টেরোরিজম রিলেটেড কোনও কানেকশন পাওয়া যায়নি। আমরা তার অবস্থান জানার চেষ্টা করছি।


সর্বশেষ সংবাদ