৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৬:০৭

স্টেপিং-স্টোন ইন্টারন্যাশনাল স্কুলে আন্তর্জাতিক অঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত

  © সংগৃহীত

স্টেপিং-স্টোন ইন্টারন্যাশনাল স্কুল বাংলাদেশ ৬ষ্ঠ আই ডব্লিউ পি জি আন্তর্জাতিক অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে। গত শনিবার (২৮ সেপ্টেম্বর) এ প্রতিযোগিতা আয়োজিত হয়। এতে বিভিন্ন ইংরেজি মাধ্যম স্কুল ও জাতীয় কারিকুলামের ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করে। প্রতিযোগিতাটির এবারের প্রতিপাদ্য ‘যুদ্ধে ভুক্তভোগী বন্ধুদের কাছে শান্তির বার্তা’। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইংলিশ মিডিয়াম স্কুল প্যারেন্টস ফোরামের সভাপতি ও স্কুলের চেয়ারম্যান এ কেএম আশরাফুল হক, সম্মানিত অতিথি এবং প্রধান বিচারক ফেরদৌস আজম খান (সাধারণ সম্পাদক, বাংলাদেশ ইংলিশ মিডিয়াম স্কুল প্যারেন্টস ফোরাম), বিচারক হিসেবে ছিলেন লুৎফা মাহমুদা, অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন স্কুলের ভাইস প্রিন্সিপাল আফরোজা হক চৌধুরী। অনুষ্ঠানটি পরিচালনা করেন নাঈমা জিনাত বৃষ্টি  এবং উপস্থাপনায় ছিলেন আফ্রিদা তাজরিয়ান। 

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন মোহাম্মদ সাইফুল সিয়াম (আইডিয়াল স্কুল এন্ড কলেজ), দ্বিতীয় স্থান অর্জন করেন আরফানা রামান আরিশা (ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশ), তৃতীয় স্থান অর্জন করে আয়ান তোহা (স্টেপিং-স্টোন ইন্টারন্যাশনাল স্কুল বাংলাদেশ)। বিচারকদের বিশেষ পুরষ্কার অর্জন করেন তাবাস্সুম নাজাহ মুর্শেদ (স্কলাসটিকা স্কুল), ইনায়া আহসান যাহা (স্টেপিং-স্টোন ইন্টারন্যাশনাল স্কুল বাংলাদেশ), মিহরান আরিজ (স্টেপিং-স্টোন ইন্টারন্যাশনাল স্কুল বাংলাদেশ) ও জারির হাসান আয়ান (কর্ডোভা ইন্টারন্যাশনাল স্কুল ।

উল্লেখ্য, এই আন্তর্জাতিক অঙ্কন প্রতিযোগিতা বিশ্বের ৫২ টি দেশে আয়োজন করা হয়ে থাকে। ৭-৯ বছর এবং ১০- ১২ বছরের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।