ক্যাম্পাসের নানান সমস্যা নিয়ে বুটেক্স ডিবেটিং ক্লাবের ‘জীবন্ত ঝঞ্জাট’

পথবিতর্ক
পথবিতর্ক  © টিডিসি ফটো

ক্যাম্পাসে একের পর এক সমস্যা; নেই তুলে ধরার কেউ- সাধারন শিক্ষার্থীরা বিপাকে- এমন অবস্থায় বুটেক্স ডিবেটিং ক্লাব নিয়ে এল এক ভিন্ন ধরনের পথবিতর্ক। উদ্দেশ্য, সমস্যাগুলো তুলে ধরার মাধ্যমে অহিংস প্রতিবাদ। বলছিলাম বুটেক্স ডিবেটিং ক্লাবের ভিন্ন ধারার বিতর্ক আয়োজন “জীবন্ত ঝঞ্ঝাট” নিয়ে। 

গতকাল বৃহস্পতিবার বুটেক্সের কদম তলায় এই পথবিতর্কটি অনুষ্ঠিত হয়। তিনটি সেগমেন্টে বিভক্ত অনুষ্ঠানটির পথ বিতর্ক অংশটিতে অংশগ্রহণ করে ৪৫তম ব্যাচ, পুথিপাঠ করে ৪৪তম ব্যাচ আর সাংস্কৃতিক অংশে পারফর্ম করে সবচেয়ে নবীন ৪৭তম ব্যাচের শিক্ষার্থীরা।

আয়োজন সম্পর্কে জানতে চাওয়া হলে বুটেক্স ডিবেটিং ক্লাবের সভাপতি এস এ সাগর জানান, “আমাদের বিশ্ববিদ্যলয়ে অনেক রকম সমস্যা। সেগুলো নিয়ে কথা বলা প্রয়োজন বলে মনে হয়েছে৷ বিশেষ করে নিয়মিত সেশন এবং বিতর্ক আয়োজনের জন্য ক্লাব রুম না থাকার বিড়ম্বনা সবচেয়ে বেশি ভোগায় আমাদের। এর পাশাপাশি সব সমস্যা ও দাবি আদায়ের জন্য ভিন্নধর্মী প্রতিবাদ জানানোই ছিল বিতর্কটি আয়োজনের মূল উদ্দেশ্য। আমাদের প্লাটফর্ম যেহেতু বিতর্ক, কন্ঠ ছাড়ার জায়গা; সুতরাং বিতর্কের মাধ্যমেই চেষ্টা করেছি সমস্যাগুলো ফুটিয়ে তোলার।  আশা করি প্রশাসন সকল সমস্যা সমাধানে আরো তৎপর হবেন।”

উল্লেখ্য, অনুষ্ঠানটিতে বুটেক্স ডিবেটিং ক্লাবের সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন বুটেক্স ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম টিপু ও সাধারন সম্পাদক আব্দুল্লাহ জয়।


সর্বশেষ সংবাদ