আটকে পড়া শাবিপ্রবি ছাত্রীদের উদ্ধারে বিজিবি

আটকে পড়া শাবিপ্রবি ছাত্রীদের উদ্ধারে বিজিবি
ছাত্রীদের উদ্ধার করছে বিজিবি  © সংগৃহীত

বন্যায় তলিয়ে গেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাস। চারদিকে পানিবন্দি হয়ে আবাসিক হলে আটকে পড়েছেন শিক্ষার্থীরা। এ অবস্থায় আবাসিক হলে অবস্থানরত ছাত্রীদের উদ্ধারে এগিয়ে এসেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (১৭ জুন) বিকেলে জকিগঞ্জ-১৯ ব্যাটালিয়ন বিজিবির তিন টনের দুইটি ট্রাক ক্যাম্পাসে এসে পৌঁছায়।

১৯ ব্যাটালিয়ন সূত্রে জানা যায়, লে. কর্নেল সোহেল আহমেদের নেতৃত্বে দুইটি ট্রাকে ২০ বিজিবি সদস্য মালামালসহ ছাত্রীদের উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দিচ্ছেন।

আরও পড়ুন: নেটওয়ার্কের বাইরে সুনামগঞ্জ, সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রথম ছাত্রী হল ও বেগম সিরাজুন্নেসা চৌধুরী হল থেকে মালামালসহ ছাত্রীদের ট্রাকে করে গোল চত্বরে নিয়ে যাচ্ছেন বিজিবি সদস্যরা। সেখান থেকে বাসস্ট্যান্ডগামী  বিশ্ববিদ্যালয়ের বাসে ছাত্রীদের তুলে দিচ্ছেন বিজিবি সদস্যরা। তাদের সার্বিকভাবে সহযোগিতা করছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। এছাড়া স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এদিকে সিলেটের বন্যায় আগামী এক সপ্তাহের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার (১৭ জুন) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শাবিপ্রবি উপাচার্য বলেন, আগামী এক সপ্তাহের জন্য (২৫ তারিখ পর্যন্ত) শাবিপ্রবি বন্ধ ঘোষণা করা হলো। খাবার, পানি, বিদ্যুতসহ হলে শিক্ষার্থীদের সার্বিক সুবিধা ও নিরাপত্তার কথা চিন্তা করে তাদেরকে হল ছাড়ার অনুরোধ জানানো হয়েছে। শিক্ষার্থীদের নিরাপদ দূরত্ব পর্যন্ত পৌঁছে দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সহায়তা করবে।


সর্বশেষ সংবাদ