আইইউটির ৩৪তম সমাবর্তন আজ

আইইউটির সমাবর্তনে অংশ নেওয়া শিক্ষার্থীরা
আইইউটির সমাবর্তনে অংশ নেওয়া শিক্ষার্থীরা  © ফাইল ছবি

গাজীপুরে অবস্থিত আন্তর্জাতিক প্রকৌশল বিশ্ববিদ্যালয় ‘ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি)-এর ৩৪তম সমাবর্তন আজ সোমবার (২৩ মে)। বেলা ৩টা থেকে ক্যাম্পাসে এই আয়োজন শুরু হয়ে শেষ হবে বিকেল ৫টায়। সমাবর্তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী আবুল কালাম আব্দুল মোমেন। 

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, সমাবর্তন হল এমন একটি অনুষ্ঠান যেখানে সংশ্লিষ্ট সকলকে গাম্ভীর্য ও উৎসবের মধ্যে ভারসাম্য বজায় রাখতে হবে। তাই অনুষ্ঠানের প্রতিটি পর্বে সাজসজ্জা, শিষ্টাচার এবং সময়ানুবর্তিতা অনুসরণ করা অপরিহার্য। তাছাড়া অনুষ্ঠান চলাকালীন সমস্ত উপস্থিতদের ঘোষণা অনুসরণ করার জন্য অনুরোধ করা হয়েছে।

 অনুষ্ঠানের সময়: পুরস্কারপ্রাপ্তরা
(পিএইচডি, ওআইসি এবং আইইউটি স্বর্ণপদকপ্রাপ্ত) তাদের আসন থেকে সরে যাবেন যখন পুরস্কার গ্রহণের জন্য তাদের নাম বলা হবে; পুরষ্কারপ্রাপ্তদের মঞ্চ থেকে নামতে হবে এবং সম্মানজনক এবং সুশৃঙ্খল ফ্যাশনে এক প্রান্ত থেকে মঞ্চে হাঁটতে হবে এবং তাদের নামের ক্রমানুসারে সম্মানিত ব্যক্তিদের হাতে সার্টিফিকেট/ম্যাডেল গ্রহণ করতে হবে এবং অন্য প্রান্ত থেকে বরাদ্দকৃত আসনে ফিরে আসতে হবে। 

অনুষ্ঠানের আগে
আমন্ত্রিত অভিভাবক এবং অন্যান্য অতিথিদের সমাবর্তন হলের প্রবেশপথে তাদের আমন্ত্রণপত্র দেখানোর পরে তাদের নির্ধারিত এলাকায় তাদের  (আসন বিন্যাস অনুসারে) দুপুর ২টা ৩০ মিনিটের মধ্যে আসন গ্রহণ করতে হবে; প্রতিটি স্নাতক/স্নাতক ছাত্রকে সমাবর্তন হলে সর্বাধিক একজন আমন্ত্রিত অতিথির সাথে থাকতে দেওয়া হবে; পুরষ্কারপ্রাপ্তদের অবশ্যই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক সরবরাহকৃত সমাবর্তন অনুষ্ঠানের পোশাকে সুন্দরভাবে একাডেমিক শোভাযাত্রার পর অনুষ্ঠানস্থলে আসতে হবে; পুরস্কারপ্রাপ্তদের কেবল সমাবর্তন হলে তাদের জন্য নির্ধারিত আসনে বসতে হবে।

অনুষ্ঠানের সময়: শ্রোতা
একাডেমিক শোভাযাত্রা হলে প্রবেশের সাথে সাথে অতিথিদের উঠে দাঁড়াতে এবং শোভাযাত্রা সদস্যরা তাদের আসন গ্রহণের পর তাদের নির্ধারিত আসন গ্রহণ করার জন্য অনুরোধ করা হচ্ছে; একাডেমিক শোভাযাত্রা প্রস্থান করার সময়, উপস্থিতদের সম্মেলন অনুসরণ করে দাঁড়ানোর জন্য অনুরোধ করা হয়; মোবাইল ফোন সুইচ অফ বা সাইলেন্ট মোডে রাখতে হবে; শ্রোতারা তাদের আসনে বসে থাকবে এবং তাদের আসন থেকে সরবে না।

অনুষ্ঠানের সময় নিষেধাজ্ঞা
পুরস্কারপ্রাপ্ত/আমন্ত্রিত অতিথিদের প্রতিনিধিত্ব করা; সমাবর্তন হলের অভ্যন্তরে আলাপচারিতা, ফটোগ্রাফি, নড়াচড়া বা আড্ডা দেওয়া; একাডেমিক শোভাযাত্রা প্রস্থান করার সময়, উপস্থিতদের সম্মেলন অনুসরণ করে দাঁড়ানোর জন্য অনুরোধ করা হয়; শিস বাজানো, চিৎকার করা, আওয়াজ করা, উল্লাস করা এবং অন্যান্য ধরণের বিস্ময়কর শব্দ; অনুষ্ঠান শেষ হওয়ার আগেই হল ত্যাগ করা; ছবি তোলার জন্য বা অন্য উদ্দেশ্যে মঞ্চের সামনে এবং আইলে ভিড়; সমাবর্তন হলের ভিতরে বাইরের খাবার নিষিদ্ধ।

পার্কিং
যানবাহন শুধুমাত্র নির্ধারিত এলাকায় পার্ক করার অনুমতি দেওয়া হবে। 

কোভিড-১৯ প্রোটোকলের অধীনে সাধারণ নির্দেশিকা
পুরো অনুষ্ঠান চলাকালীন মাস্ক পরা বাধ্যতামূলক।


সর্বশেষ সংবাদ