অ্যামাজনে ডাক পেলেন চুয়েট শিক্ষার্থী ইকবাল

অ্যামাজনে ডাক পেলেন চুয়েট শিক্ষার্থী ইকবাল
অ্যামাজনে ডাক পেলেন চুয়েট শিক্ষার্থী ইকবাল  © টিডিসি ফটো

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী শাহেদ ইকবাল বিশ্বের বৃহত্তম ইকমার্স প্রতিষ্ঠান অ্যামাজনে চাকরি পেয়েছেন। সম্প্রতি ই-মেলের মাধ্যমে চুয়েট শিক্ষার্থী ইকবালকে এ তথ্য নিশ্চিত করেছেন অ্যামাজন কর্তৃপক্ষ।

ইকবাল প্রতিষ্ঠানটির আয়ারল্যান্ডের ডাবলিনস্থ সফটওয়্যার ডেভেলপমেন্ট কার্যক্রমে ইঞ্জিনিয়ারিং টিমে যুক্ত হবেন। চলতি বছরেই তার যোগ দেওয়ার কথা রয়েছে।

নবীন শিক্ষার্থীদের জন্য পরামর্শ হিসেবে ইকবাল বলেন, বড় বড় টেক কোম্পানিতে কাজ করবার জন্য প্রবলেম সলভিংটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। তাই ডাটা স্ট্রাকচার এবং এলগোরিদমের বেসিক অবশ্যই ক্লিয়ার থাকতে হবে।

আরও পড়ুন: মাইক্রোসফটে ডাক পেলেন কুবি শিক্ষার্থী রাজিব

জানা গেছে, শাহেদ ইকবাল চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(চুয়েট) কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অষ্টম ব্যাচের শিক্ষার্থী। 

তিনি বলেন, প্রবলেম সলভ করার সময় অবশ্যই বুঝে বুঝে সলভ করতে হবে। আর টাইম এন্ড স্পেস কম্পেক্সিটি সম্পর্কে ভালো ধারণা থাকতে হবে।

তিনি আরও বলেন, আমি SDE-2 এর জন্য ইন্টারভিউ দিলেও আমার সিস্টেম ডিজাইন থেকেও প্রশ্ন এসেছিলো। অ্যামাজন ওদের লিডারশিপ প্রিন্সিপালের উপর অনেক জোর দেয়।


x