পাবিপ্রবির নতুন প্রো-ভিসি নর্থ সাউথের অধ্যাপক মোস্তফা কামাল খান

পাবিপ্রবির নতুন প্রো-ভিসি নর্থ সাউথের অধ্যাপক মোস্তফা কামাল খান
  © টিডিসি ফটো

ভিসি (ভাইস চ্যান্সেলর) নিয়োগের একদিন পর পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) নতুন প্রো-ভিসি (প্রো-ভাইস চ্যান্সেলর) নিয়োগ দিয়েছে সরকার। বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথের অধ্যাপক ড. এস. এম. মোস্তফা কামাল খানকে এই পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ বুধবার মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে জারি করা ওই প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ১২(১) ধারা অনুসারে ড. এস. এম. মোস্তফা কামাল খান, অধ্যাপক, প্রাণরসায়ন ও অণুজীব বিজ্ঞান বিভাগ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, বারিধারা, ঢাকা-কে নিম্নোক্ত শর্তে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হলো-

১) প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে তার এ নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে চার বছর হবে;

২) রিজেন্ট বোর্ডের প্রস্তাব মোতাবেক মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের সম্মতিক্রমে তার বর্তমান পদের বেতনভাতা নির্ধারিত হবে;

৩) তিনি প্রো-ভাইস চ্যান্সেলর পদের সঙ্গে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করবেন এবং

৪) মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে-কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে এতে স্বাক্ষর করেছেন মন্ত্রণালয়ের উপসচিব মাে. মাসুম আহমেদ। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়টির ভিসি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল এবং পরিবেশ বিভাগের সাবেক অধ্যাপক প্রফেসর ড. হাফিজা খাতুনকে নতুন ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন।


x

সর্বশেষ সংবাদ