হাবিপ্রবিতে নবীন শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের অভিযোগে ৩২ জনকে শোকজ

  © টিডিসি ফটো

নবীন শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের অভিযোগে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) স্থাপত্য বিভাগ ২০তম ব্যাচের ৩২ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে প্রশাসন। গত ৮ মার্চ নোটিশটি দেওয়া হলেও গতকাল বুধবার এটি গণমাধ্যমের নজরে আসে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশীদ বলেন, আমরা অভিযোগ পাওয়ার পর প্রাথমিকভাবে র‌্যাগিংয়ের সংশ্লিষ্টতা অনুসন্ধানের জন্য অভিযুক্ত শিক্ষার্থীদের কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। কোনো শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিংয়ে সংশ্লিষ্টতা পেলে বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী আমরা শাস্তির ব্যাপারে সিদ্ধান্ত নেব। এ ঘটনা ছাড়াও আরও বেশ কিছু ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে। অভিযুক্ত সে সব শিক্ষার্থীকেও কারণ দর্শনার নোটিশ দেওয়ার পরিকল্পনা করছি আমরা।

স্থাপত্য বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক আবু তোয়াব মো. শাহরিয়ার বলেন, অভিযুক্ত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি মূলত তারা পরিচিত হতেই ২১তম ব্যাচের শিক্ষার্থীদের কাছে যায়। সেখানে শিক্ষার্থীরা ২১তম ব্যাচের জন্য খাবারের ব্যবস্থা করে। হয়তো কিছু আচরণগত কারণে একটু ভুল বোঝাবুঝি সৃষ্টি হয়েছে।

স্থাপত্য বিভাগের ২০তম ব্যাচের শিক্ষার্থী মশিউর রহমান সিয়াম বলেন, আমরা অন্যান্য ব্যাচের মতো জুনিয়রদের সঙ্গে পরিচিত হতে গিয়েছিলাম। কারণ স্বাধীনতা দিবস উপলক্ষে আমাদের একটি প্রদর্শনী রয়েছে। তাই তাদেরকে সঙ্গে নিয়ে কাজটি করতে পারলে আমাদের জন্য কাজগুলো সহজ হয়ে যেত।

 


সর্বশেষ সংবাদ