২৪ ফেব্রুয়ারি ২০২২, ১৫:১২

বশেমুরবিপ্রবি ছাত্রীকে ধর্ষণের ঘটনা মানবতাবিরোধী বললেন শিক্ষক সমিতি

বশেমুরবিপ্রবি ছাত্রী ধর্ষণের ঘটনায় বিচার দাবি করে সড়ক অবরোধ করে তার সহপাঠীরা  © সংগৃহীত ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা মানবতাবিরোধী জঘন্যতম উল্লেখ করে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি দাবি জানিয়েছে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি।

আজ বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক ড. মো. আবু সালেহ যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান।

এতে বলা হয়, বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি এই মানবতাবিরোধী জঘন্যতম ঘটনায় অত্যন্ত বেদনাহত চিত্তে তীব্র ক্ষোভ প্রকাশ করছে এবং এই পাশবিক ঘটনার বিরুদ্ধে ধিক্কার ও তীব্র প্রতিবাদ জানাচ্ছে।

আরও পড়ুন: শিক্ষকের যৌন হয়রানির বিচার চেয়ে একাই দাঁড়ালেন জবি ছাত্রী

একই সঙ্গে দ্রুততম সময়ের মধ্যে এই হীন কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছে এবং দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জন্য সরকারের কাছে আহ্বান জানাচ্ছে।

বিবৃতিতে আরও বলা হয়, পারিবারিক সুশিক্ষা, নৈতিক মূল্যবোধের অভাব, সামাজিক অবক্ষয়, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শৈথিল্য এবং প্রায়শই সঠিক তদন্তের অভাবে অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় সমাজে ধর্ষণ একটি মারাত্মক ব্যাধিতে পরিণত হয়েছে। এখনই এসব অপরাধের মূলোৎপাটনে রুখে দাঁড়াতে হবে, নতুবা এটি অধিকতর সামাজিক মহামারি আকার ধারণ করবে।

এর আগে, বুধবার রাত সাড়ে নয়টার দিকে রাস্তা থেকে ওই ছাত্রীকে তুলে নিয়ে দলবেধে ধর্ষণ করা হয়। পরবর্তীতে ৭/৮ জন মিলে তাদের গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল ও কলেজ এর নির্মাণাধীন ভবনে নিয়ে ওই শিক্ষার্থীর সঙ্গে থাকা তার সহপাঠীকে মারধর করে