২৪ ফেব্রুয়ারি ২০২২, ১২:০১

তিন জনের গ্রেপ্তারের প্রতিবাদে লাঠি-ঝাড়ু নিয়ে সড়কে স্বজনরা (ভিডিও)

গ্রেপ্তার ৩ জনের স্বজনদের সড়ক অবরোধ  © সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে তুলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। এ ঘটনার প্রতিবাদে ওই ৩ জনের স্বজনরা লাঠি-ঝাড়ু নিয়ে গোপালগঞ্জ নবীনবাগের সড়ক অবরোধ করে রেখেছেন।

তারা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণের ঘটনায় করা মামলায় সন্দেহভাজন ৩ জনকে নিয়ে যাওয়া হয়েছে। তাদের কোনো অপরাধ নেই। প্রকৃত আসামীদের গ্রেপ্তার করা হোক। এ অবরোধে স্বজনদের সঙ্গে স্থানীয় এলাকাবসীদের একাংশও যোগ দিয়েছেন।

এদিকে, বশেমুরবিপ্রবি ছাত্রী ধর্ষণের ঘটনায় জড়িতদের জড়িতদের গ্রেপ্তার দাবিতে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে রেখেছেন ভুক্তাভোগী ছাত্রীর সহপাঠীরা। তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত সময়ের মধ্যে প্রকৃত আসামীদের গ্রেপ্তার করে প্রকাশ্যে নিয়ে আসার দাবি জানিয়েছেন।

এর আগে, ধর্ষণের ঘটনার পর এদনি রাতের পর থেকে ৩ জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। ঘটনার পর বৃহস্পতিবার রাতেই ২ জন এবং সকালে জেলা শহরের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয় ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় ৩ জন গ্রেপ্তার

গোপালগঞ্জ সদর থানার ইনচার্জ মনিরুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বশেমুরবিপ্রবি ছাত্রী ধর্ষণের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে একটি মামলা করেছে। এ মামলায় এখন পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা সবাই স্থানীয় বখাটে ছেলে। ঘটনার সাথে জড়িত বাকিদের গ্রেপ্তারে প্রক্রিয়া চলছে।

গতকাল বুধবার রাত সাড়ে নয়টার দিকে রাস্তা থেকে ওই ছাত্রীকে তুলে নিয়ে দলবেধে ধর্ষণ করা হয়। এছাড়া ওই শিক্ষার্থীর সাথে থাকা তার সহপাঠীকে মারধর করে অভিযুক্তরা। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বলেন, এ ঘটনার খবর পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ধর্ষণের শিকার ছাত্রীর সঙ্গে কথা বলেছি। পরে আমি নিজে এ ঘটনায় বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা করেছি।