২৪ ফেব্রুয়ারি ২০২২, ০৮:২৩

মেসে ফেরার পথে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে তুলে নিয়ে ‘সংঘবদ্ধ ধর্ষণ’

থানার সামনে বিক্ষোভ  © টিডিসি ফটো

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে তুলে নিয়ে গিয়ে সংঘবদ্ধভাবে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৯টা ২৫ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, ধর্ষণের শিকার ওই ছাত্রী তার এক বন্ধুর সঙ্গে গোপালগঞ্জ সদরের নবীনবাগ হেলিপ্যাডের সামনে থেকে হেঁটে মেসে যাচ্ছিলেন। পথে তাদের অটো করে তুলে নেওয়া হয়। পরে অজ্ঞাত ৭/৮ জন মিলে তাদের গোপালগঞ্জ জেলা স্কুলের নির্মাণাধীন ভবনে নিয়ে যায়। সেখানে ওই ছাত্রীর সঙ্গে থাকা তার সহপাঠীকে মারধর করা হয়। এরপর সংঘবদ্ধভাবে ধর্ষণ করা হয় ওই ছাত্রীকে।

সকালে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বলেন, খবর পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ধর্ষণের শিকার ছাত্রীর সঙ্গে কথা বলেছি এবং আমি নিজে এ ঘটনায় বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা করেছি।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) নিহাদ আদনান তাহিয়ান বলেন, তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে অভিযান চালানো হয়েছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে অপরাধীদের আমরা গ্রেপ্তার করতে সক্ষম হবো।

এদিকে, ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে রাতে সদর থানার সামনে বিভোক্ষ করেন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা। এসময় ধর্ষকদের বিচার চেয়ে ৩ দফা দাবি ও আল্টিমেটাম প্রদান করেন তারা।