পাবিপ্রবি ভিসির ১০১টি দুর্নীতি-অনিয়মের অভিযোগ নিয়ে মানববন্ধন

মানববন্ধন
পাবিপ্রবি ভিসির দুর্নীতি-অনিয়মের অভিযোগ নিয়ে মানববন্ধন  © সংগৃহীত ছবি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. এম রোস্তম আলীর বিরুদ্ধে গণিত বিভাগের শিক্ষক নিয়োগে অস্বচ্ছতা, অনিয়ম ও একই বিভাগের চেয়ারম্যানকে লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ শনিবার (২৯ জানুয়ারি) বিকেলে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: বৈশ্বিক প্রতিযোগিতায় টিকে থাকতে বিশ্ববিদ্যালয়গুলোর র‌্যাঙ্কিং জরুরী

মানববন্ধনে ছাত্ররা বলেন, ভিসি স্যারের মেয়াদ একেবারেই শেষ পর্যায়ে। যাওয়ার সময়ে নানা ধরণের অনিয়ম, স্বজনপ্রীতি দিয়ে বিশ্ববিদ্যালয়টিকে দুর্নীতির আখড়ায় পরিণত করে যাচ্ছেন। তাদের অভিযোগ, ভিসি নিজের খেয়াল খুশিমত ইচ্ছেমাফিক অনিয়ম ও অনৈতিক সুবিধা নিয়ে অযোগ্য, অদক্ষ জনবল নিয়োগ, স্বেচ্ছাচারিতাসহ বিভিন্ন অপকর্ম করছেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হারুন-অর-রশিদকে লাঞ্ছিতের ঘটনার তীব্রনিন্দা ও ১০১ টি দুর্নীতি, অনিয়ম, স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারিতাসহ নানা অভিযোগের তদন্ত ও বিশ্ববিদ্যালয় ধ্বংসের দ্বারপ্রান্ত থেকে উদ্ধারের দাবি জানান।

আরও পড়ুন: এইচএসসি ফলের পর বেসরকারি বিশ্ববিদ্যালয় ভর্তিতে সর্তকতা

এই মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুরুজ মিয়া আপেল, মুগফুর রহমান শোভন, কাকলী আক্তার মিতা ও সাম আরা প্রমুখ।

উপাচার্য মো. রোস্তম আলী তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে গণমাধ্যমকে বলেন, শিক্ষক হারুনর রশিদ বিশ্ববিদ্যালয়ের ভালো চায়না এমন কয়েকজন ছাত্রদের উস্কানি দিয়ে এ সব করাচ্ছেন। তিনি আরও বলেন, কোন শিক্ষককে কেউ লাঞ্ছিত করেনি। এটি নাটক সাজানো হচ্ছে।


x

সর্বশেষ সংবাদ