শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থীর জামিন

শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থীর জামিন
শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থীর জামিন  © ফাইল ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক পাঁচ শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেছেন আদালত। বুধবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২-এর বিচারক মো. সুমন ভূইয়া পাঁচজনের জামিন মঞ্জুরের আদেশ দেন।

জামিন পাওয়া প্রাক্তন শিক্ষার্থীরা হলেন- টাঙ্গাইলের সখীপুরের দারিপাকা গ্রামের হাবিবুর রহমান খান (২৬), বগুড়ার শিবগঞ্জের লক্ষ্মীকোলা গ্রামের রেজা নুর মুইন (৩১), ঢাকার মিরপুর মাজার রোড এলাকার বাসিন্দা এ কে এম মারুফ হোসেন (২৭), কুমিল্লার মুরাদনগরের নিয়ামতপুর গ্রামের ফয়সাল আহমেদ (২৭) ও খুলনার সোনাডাঙ্গার ছাত্তার বিশ্বাস রোড এলাকার এ এফ এম নাজমুল সাকিব (৩২)।

আরও পড়ুন: ভিসিকে বহাল রেখে শিক্ষার্থীদের সঙ্গে বসবে মন্ত্রণালয়

বিশ্ববিদ্যালয়টির সাবেক এই ৫ শিক্ষার্থীদের মধ্যে এ এফ এম নাজমুল সাকিবের করোনা শনাক্ত হওয়ায় তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাকে ছাড়া বাকি চারজনকে আদালতে হাজির করা হয়। পরে পাঁচজনের জামিন শুনানি অনুষ্ঠিত হয়।

আসামির পক্ষে জামিন শুনানিতে অংশ নেওয়া আইনজীবী কানন আলম বলেন, আদালতে জামিন শুনানির পর বিচারক সন্ধ্যা সোয়া সাতটার দিকে জামিন মঞ্জুরের আদেশ দেন। শুনানিতে অংশ নিয়েছিলেন আইনজীবী মাহফুজুর রহমান ও আবু ফাহাদ।

আরও পড়ুন: গ্রেপ্তার শাবিপ্রবির সাবেক শিক্ষার্থীদের মুক্তি দাবি শিক্ষক সমিতির

এর আগে, গত মঙ্গলবার বিকেলে ঢাকা থেকে পাঁচজনকে সিলেটে আনা হয়েছিল। তাঁদের বিরুদ্ধে শাবিপ্রবির উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করা শিক্ষার্থীদের অর্থসহায়তা দেওয়ার অভিযোগ আনা হয়। পাঁচ শিক্ষার্থীকে ঢাকার বিভিন্ন জায়গা থেকে আটক করা হয়।


x

সর্বশেষ সংবাদ