গ্রেপ্তার শাবিপ্রবির সাবেক শিক্ষার্থীদের মুক্তি দাবি শিক্ষক সমিতির

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের পাঁচজন সাবেক শিক্ষার্থীকে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

আরও পড়ুন: শাবিপ্রবির ঘটনায় সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আন্দোলনরত শিক্ষার্থীদের জন্য মানবিক সহায়তা প্রদানকারী পাঁচজন প্রাক্তন সাস্টিয়ানকে গ্রেপ্তারের বিরুদ্ধে শিক্ষক সমিতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

গ্রেপ্তারকৃতদের অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য শাবি শিক্ষক সমিতি দাবি জানাচ্ছে এবং একই সঙ্গে আন্দোলনের সাথে সংশ্লিষ্ট কারও বিরুদ্ধে হয়রানিমূলক ব্যবস্থা গ্রহণ না করার আহ্বান জানাচ্ছে।

এর আগে, সোমবার বিকেল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে ঢাকা থেকে শাবিপ্রবির ৫ সাবেক শিক্ষার্থীকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এই পাঁচজন আন্দোলনকারীদের অর্থ সহায়তা দিচ্ছেন, এমন অভিযোগে তাদের আটক করা হয়।

আরও পড়ুন: অনশন ভাঙলেও চলবে আন্দোলন

অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙাতে গিয়ে সাবেক ৫ শিক্ষার্থীর আটকের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালও। তিনি বলেন, আমি জেনেছি খাবার এবং চিকিৎসার জন্য ফান্ডে টাকা দেওয়ায় আমার সাবেক পাঁচ শিক্ষার্থীকে পুলিশ ধরে নিয়েছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর একটা স্মারকগ্রন্থে আমার কাছে একটা লেখা চেয়েছিল। সেই লেখাটার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমাকে ১০ হাজার টাকা সম্মানী দেওয়া হয়েছে। আমি এই সম্মানীর টাকাটা নিয়ে এসেছি। এই আন্দোলনের ফান্ডে এই টাকাটা দিচ্ছি। তোমরা রাখো। এবার পারলে আমাকে অ্যারেস্ট করুক।


x

সর্বশেষ সংবাদ