২৬ জানুয়ারি ২০২২, ০৮:৩২

শিক্ষার্থীদের অনশন ভাঙাতে ভোর চারটায় শাবিপ্রবিতে জাফর ইকবাল

শাবিপ্রবিতে জাফর ইকবাল  © টিডিসি ফটো

উপাচার্যের পদত্যাগ দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আমরণ অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙাতে ক্যাম্পাসে উপস্থিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

আজ বুধবার (২৬ জানুয়ারি) ভোর চারটার দিকে তিনি ক্যাম্পাসে প্রবেশ করেন। সঙ্গে ছিলেন তার স্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ড. ইয়াসমিন হক।

ক্যাম্পাসে এসে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এর আগে মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাত ৯টার দিকে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল সিলেটের উদ্দেশে রওনা হন বলে নিশ্চিত করেন তার ব্যক্তিগত সহকারী মুহাম্মদ জয়নাল আবেদীন।

এসময় অধ্যাপক ড. জাফর ইকবাল বলেন, আমি এখানে আসতে চাইছিলাম না। কারণ তোমরা আমরা কথা না শুনলে! আমি যেহেতু এসেছি তোমাদের অনশন ভাঙায়ে তারপর এখান থেকে যাব। আমি চাই তোমরা আন্দোলন চালিয়ে যাও। তবে আন্দোলন আর অনশন ভিন্ন জিনিস। তোমরা অনশন ভেঙে আন্দোলন চালিয়ে যাও।

অধ্যাপক ড. ইয়াছমিন হক বলেন, আমার মনে হয় তদন্ত কমিটি করা হয়েছে নামসর্বস্ব। প্রতিটি ঘণ্টা তোমাদের স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ। তাই আমরা চাই তোমরা অনশন ভেঙে আন্দোলন চালিয়ে যাও। তবে তোমাদের বেঁচে থাকতে হবে।