শাবিপ্রবি

২৯ ঘণ্টা পর উপাচার্যের বাসভবনে বিদ্যুৎ সংযোগ সচল

ভিসির পদত্যাগ
আন্দোলনরত শিক্ষার্থীরা  © সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের বাসভবনের বিদ্যুৎ সংযোগ সচল হয়েছে। বিদ্যুৎ পানি বিচ্ছিন্নের প্রায় ২৯ ঘণ্টা পর তা সচল করে দিল আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ সচল করা হয়। এর আগে গত রবিবার সাড়ে ৩টার দিকে বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, শাবিপ্রবি উপাচার্যের বাসভবনে যে লাইনের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ গেছে সেই একই লাইনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ৩০-৩৫ জন কর্মচারীর বাসায় বিদ্যুতের সংযোগ দেয়া হয়েছে। সেজন্য তারা বিদ্যুৎ সংযোগ সচল করে দিয়েছেন।

আরও পড়ুন: আন্দোলনে বহিরাগতদের ইন্ধন যোগানোর অভিযোগ নাকচ

উমর ফারুক নামে আন্দোলনরত এক শিক্ষার্থী জানান, শাবিপ্রবির কর্মচারীরা বিদ্যুৎ সংযোগ চালু করার বিষয়ে আমাদের কাছে অনুরোধ করেছিলেন। তাদের অনুরোধের প্রেক্ষিতে আমরা সংযোগ সচল করে দিয়েছি।

তথ্যমতে গত ১৩ জানুয়ারি শাবিপ্রবির বেগম সিরাজ্জুননেসা চৌধুরী হলের প্রভোস্ট জাফরিন আহমেদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেন প্রায় শতাধিক শিক্ষার্থী। শিক্ষার্থীদের এই আন্দোলনে হামলা চালায় ছাত্রলীগ।

পরেরদিন বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনের সামনে উপাচার্যকে অবরুদ্ধ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। উপাচার্যকে উদ্ধার করতে ওইদিন শিক্ষার্থীদের উপর লাঠিপেটা, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পুলিশ। 

সংঘর্ষ শেষে রাত ৮টার দিকে এক জরুরি নোটিশের মাধ্যমে অনির্দিষ্টকালের জন্য শাবিপ্রবি বন্ধ ঘোষণা করা হয়। একই সাথে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। শিক্ষার্থীরা নির্দেশনা উপেক্ষা করে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন চলমান রেখেছে।

 


x

সর্বশেষ সংবাদ