শাবিপ্রবি ভিসির পদত্যাগের দাবিতে বশেমুরবিপ্রবিতে প্রতীকী অনশন

শাবিপ্রবি
বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের প্রতীকি অনশন  © টিডিসি ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অপসারণের দাবিতে প্রতীকী অনশন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার (২৪ জানুয়ারি) দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত অনশন কর্মসূচি পালন করেন তারা।

প্রতীকী অনশনে অংশগ্রহণকারী সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রিহাদ মাহমুদ বলেন, “আমরা দেখতে পাচ্ছি শাবিপ্রবির শিক্ষার্থীরা তাদের আন্দোলনের ১২০ ঘন্টা অতিক্রম করেছে। ইতোমধ্যে অনশনরত অনেকেই অসুস্থ হয়ে হাসপাতালে এবং আইসিইউতে চিকিৎসাধীন রয়েছে। তারপরেও এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না৷ আমরা তাদের এই আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করার জন্যই প্রতীকী অনশনে বসেছি। আমরা তাদেরকে সর্বোচ্চ সহযোগিতা করবো তারা যেনো তাদের আন্দোলন চালিয়ে যায় এবং ভিসি পদত্যাগ না করা পর্যন্ত মাঠে থাকে।”

আরও পড়ুনঃ হাসপাতাল থেকে ফিরে ফের অনশনে ৭ শিক্ষার্থী

এছাড়াও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী নাজমুল মিলন বলেন, “আমরা আশা রাখবো ইউজিসি, শিক্ষা মন্ত্রণালয়, আচার্য যেনো দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেন। সেইসাথে এই ভিসিকে বিতাড়িত করে শিক্ষার্থীদের মৌলিক দাবিগুলো মেনে নিয়ে বিশ্ববিদ্যালয়ে যেনো স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনা হয়।”

প্রসঙ্গত, গত সোমবার (১৭ জানুয়ারি) শাবিপ্রবি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদ ও উপাচার্যের পদত্যাগের দাবির প্রতি সংহতি জানিয়ে বিক্ষোভ সমাবেশ ও ভিডিও বার্তা দিয়েছেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা।


x