শাবিপ্রবি

ভিসি বাসভবনে আসা-যাওয়া বন্ধ, সামনে মানব দেয়াল তৈরি

শাবিপ্রবি
উপাচার্যের বাসভবনের সামনে মানব দেয়াল তৈরি  © টিডিসি ফটো

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত রবিবার (১৬ জানুয়ারি) রাত থেকে এক প্রকার অবরুদ্ধ অবস্থায় ক্যাম্পাসের নিজ বাসভবনে অবস্থান করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। আর উপাচার্যের বাসভবনের সামনে তার পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন-অনশন করছেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন: ডাবল মাস্ক পরে শিক্ষামন্ত্রীকে শাবিপ্রবিতে যেতে সাংসদের পরামর্শ

এতদিন উপাচার্যের বাসভবনে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের যাওয়া-আসার সুযোগ থাকলেও আজ রবিবার (২৩ জানুয়ারি) থেকে সেই সুযোগ আর থাকছে না। সেখানে মানব দেয়াল তৈরি করে উপাচার্যের বাসভবনে আসা-যাওয়া বন্ধ করে দিয়েছেন আন্দোলনকারীরা।

তাদের দাবি মেনে নিতে প্রয়োজনে উপাচার্যকে অবরুদ্ধ করা হবে বলেও হুমকি দিয়েছেন আন্দোলনকারীরা। এরই অংশ হিসেবে উপাচার্যের বাসভবনে  ইন্টারনেট, গ্যাস, বিদ্যুৎসহ সব ধরনের পরিসেবার সংযোগ লাইন কেটে দেওয়া হবে।

আরও পড়ুন: শাবিপ্রবি ভিসিকে অপসারণের দাবি সংসদে

আজ বিকেলে উপাচার্যের বাসভবনের প্রধান ফটকে মানব দেয়াল তৈরি আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা এখানে মানব দেয়াল তৈরি করেছি। এখানও আমরা কোনোরকম সহিংসতায় জড়াবো না। এখন থেকে উপাচার্যের বাস ভবনের ভেতরে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী ছাড়া কেউ ঢুকতে পারবে না, আর ভেতর থেকে কেউ বের হতে পারবে না। তবে বর্তমানে উপাচার্যের বাসভবনের জরুরি পরিসেবা চালু থাকবে। 

তারা আরও বলেন, আমরা লক্ষ্য করেছি যে আমাদের দাবি মেনে নিতে কালক্ষেপণ করা হচ্ছে। এভাবে চলতে থাকলে আমরা কঠোর অবস্থানে যাবো। প্রয়োজনে উপাচার্যকে অবরুদ্ধ করবো।

আরও পড়ুন: শিক্ষামন্ত্রীর আশ্বাসে মন গলেনি শাবিপ্রবি শিক্ষার্থীদের

এদিকে, গত বুধবার থেকে আমরণ অনশন কর্মসূচির একশ’ ঘন্টা পূর্ণ হচ্ছে আজ সন্ধ্যায়। এ কারণে শিক্ষার্থীরা শাবিপ্রবি ক্যাম্পাসে প্রতিবাদী মিছিল করার ঘোষণা দিয়েছে।


x

সর্বশেষ সংবাদ