যবিপ্রবির হল আংশিক খোলা, ক্লাস-পরীক্ষা অনলাইনে

যবিপ্রবি
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি)  © টিডিসি ফটো

সরকারি সিদ্ধান্ত মেনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) হল আংশিক খোলা ও ক্লাস পরীক্ষা অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার  (২২ জানুয়ারি) উপাচার্যের সভাপতিত্বে এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে ক্লাস অনলাইনে হলেও শিক্ষকদের স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল ক্লাসরুমে এসে রুটিন অনুযায়ী অনলাইনে ক্লাস নিতে হবে। 

আজ রবিবার (২৩ জানুয়ারি) অনলাইনে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষার্থীদের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, স্বাস্থ্য বিধি মেনে ২০২০-২০২১ শিক্ষা বর্ষের স্নাতক ১ম বর্ষে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম চলমান থাকবে। নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস আগামী ১ ফেব্রুয়ারি থেকে অনলাইনে শুরু হবে।

এছাড়া আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত পরিস্থিতি বিবেচনা করে পরিবর্তিত পরিস্থিতিতে নতুন পরীক্ষার রুটিন ও পরীক্ষার পদ্ধতির বিষয়ে জানানোর কথা বলা হয়েছে।

আরও পড়ুন: ডেল্টার জায়গা দখল করছে ওমিক্রন: স্বাস্থ্য অধিদফতর

তবে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের হল পুরোপুরিভাবে খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হলেও যবিপ্রবির আবাসিক হলে শুধুমাত্র স্নাতকোত্তরে গবেষণারত, এমফিল, পিএইচডি ও বিদেশী শিক্ষার্থীরা অবস্থান করবে, তবে তাদেরকে করোনা টিকার ২ ডোজ গ্রহণকারী হতে হবে এবং প্রতি রুমে ১ জনের বেশী শিক্ষার্থী থাকতে পারবে না।

হলের ব্যপারে এমন সিদ্ধান্তে যবিপ্রবি শিক্ষার্থীরা গণস্বাক্ষর করে উপাচার্য বরাবর আবেদন জানিয়েছে হল খোলা রাখার বিষয়টি পুনর্বিবেচনা করতে। শিক্ষার্থীদের এ দাবির প্রেক্ষিতে তিনি হল প্রভোস্টদের সাথে কথা বলে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আশ্বাস দিয়েছেন।


x

সর্বশেষ সংবাদ