চুয়েটে সশরীরে পরীক্ষা স্থগিত

ওমিক্রন
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) সশরীরে পরীক্ষা স্থগিত করা হয়েছে। গতকাল বুধবার একাডেমিক কাউন্সিলের ১৩৭তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার চুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্নাতক পর্যায়ের অনুষ্ঠিতব্য লেভেল ৪ টার্ম ১ (১৬ ব্যাচ), লেভেল ৩ টার্ম ২ (১৭ ব্যাচ), লেভেল ২ টার্ম ২ (১৮ ব্যাচ) এবং লেভেল ১ টার্ম ২ (১৯ ব্যাচ) এর পূর্বঘোষিত চলমান সকল পরীক্ষা স্থগিত করা হলো। স্থগিতকৃত পরীক্ষার সময়সূচি পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১০৮৮৮ জন

একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী আবাসিক হলগুলো পুনরায় বন্ধ করা হচ্ছে না। শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে সেমিস্টার পরীক্ষা গুলো অনলাইনে গ্রহণের চূড়ান্ত সিদ্ধান্ত আসলেও হলগুলো খোলা থাকবে।

বিষয়টি নিশ্চিত করে চুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী বলেন, চুয়েটে আবাসিক হল আপাতত বন্ধ হচ্ছে না। শেষ বর্ষের (১৬ ব্যাচ) বিষয়ে সিদ্ধান্ত সংশ্লিষ্ট অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ নিবেন।

তিনি আরও বলেন, ধারাবাহিক ভাবে চলমান বাকি তিন ব্যাচের ১৭, ১৮, ১৯ অনলাইন পরীক্ষার জন্য একটি কারিগরি কমিটি গঠন করা হয়েছে। কমিটি দ্রুত প্রতিবেদন দাখিল করবে। প্রতিবেদনের প্রেক্ষিতে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নোটিশ আকারে জানিয়ে দিবো।

আরও পড়ুন: সাড়ে ৪ বছরের ক্ষোভের বিস্ফোরণেই শাবিপ্রবিতে আন্দোলন-অনশন

প্রসঙ্গত, চয়েটের শেখ রাসেল হল, শামসেন নাহার খান হল, বঙ্গবন্ধু হল, ড. কুদরতে খুদা হলে অন্তত ৪ শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছেন। অনেক শিক্ষার্থীর শরীরে কোভিড-১৯ এর লক্ষণ প্রকাশ পেয়েছে। এরই প্রেক্ষিতে সাধারণ শিক্ষার্থীরা সশরীরে পরীক্ষা বর্জন করার সিদ্ধান্ত গ্রহণ করে এবং প্রশাসনের কাছে অনলাইনে পরীক্ষা গ্রহণের দাবি জানায়। শিক্ষার্থীদের এই দাবি মেনে নিয়ে অফলাইনে পরীক্ষা স্থগিত করলো কর্তৃপক্ষ।


x

সর্বশেষ সংবাদ