এখনই বন্ধ হচ্ছে না যবিপ্রবি: ভিসি

অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন
অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন  © ফাইল ছবি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) এখনই বন্ধ ঘোষণা করা হবে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) তিনি এ কথা বলেন।

যবিপ্রবি উপাচার্য বলেন, মিক্সড পদ্ধতিতে অর্থাৎ একই সাথে অফলাইনে এবং অনলাইনে ক্লাস চলমান থাকবে। করোনা সংক্রমন বাড়লেও এখনই ক্যাম্পাস বন্ধ করা হবে না।

আরও পড়ুন: জাবিতে সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা

তবে কোনো নির্দিষ্ট বিভাগ চাইলে পুরোপুরিভাবে অনলাইনে ক্লাস নিতে পারবে কি না জানতে চাইলে তিনি বলেন, এখনো সে পরিস্থিতি আসেনি। এ পরিস্থিতে পুরোপুরি অনলাইনে ক্লাস নেয়ার সুযোগ নেই।

আরও পড়ুন: বুয়েটে সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা

টিকার বিষয়ে যবিপ্রবি উপাচার্য বলেন, যাদের টিকার ২ ডোজ সম্পন্ন হয়েছে শুধুমাত্র তারাই স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস করতে পারবে। তবে সকল শিক্ষককে সশরীরে ক্লাস রুমে এসে ক্লাস নিতে হবে।

তিনি আরও বলেন, করোনার বাড়তি সংক্রমণে প্রস্তুতি হিসাবে বিশ্ববিদ্যালয়ের সকল ডাক্তারদের ছুটি বাতিল করা হবে।

আরও পড়ুন: বুটেক্সে সশরীরে ক্লাস বন্ধের খবর সঠিক নয়

প্রসঙ্গত, যবিপ্রবির জিনোম সেন্টারে করোনা পজিটিভ শনাক্তের হার দেশের গড় সংক্রমণের চেয়েও বেশি। যা স্থানীয়ভাবে করোনা বেশি সংক্রমিত হয়েছে প্রকাশ করে এবং এরইমধ্যে যশোরকে উচ্চ ঝুঁকি পূর্ণ জেলা হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে।

এর আগে, গত ৫ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। এরপর গেল ১৫ জানুয়ারি থেকে পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করে
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়।


x