বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি কামরুজ্জামান, সম্পাদক আবু সালেহ

নির্বাচন
বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি নির্বাচনে কামরুজ্জামান সভাপতি ও আবু সালেহ সাধারণ সম্পাদক নির্বাচিত।   © সংগৃহীত

উৎসব মুখর পরিবেশে সম্পন্ন হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন-২০২২। বুধবার (১৯ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এই নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সভাপতি পদে জয়ী হয়েছেন বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের প্রার্থী ড. মো. কামরুজ্জামান। এছাড়া একাধিক প্রার্থী না থাকায় সহ-সভাপতি একই পরিষদের মো. রাশেদুজ্জামান পবিত্র, যুগ্ম-সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, কোষাধ্যক্ষ ড. মো. বশির উদ্দীন, দপ্তর সম্পাদক গাজী মোঃ মাহাবুব বিনা প্রতিদন্দ্বীতায় জয়লাভ করেন।

আরও পড়ুন: ৪৩তম বিসিএসের ফল প্রকাশ নিয়ে যা বললেন চেয়ারম্যান

সাধারণ সম্পাদক পদে স্বতস্ত্র প্রার্থী মো. ফায়েকুজ্জামান মিয়া (৭৭)-কে ২৪ ভোটে হারিয়ে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের প্রার্থী ড. মো. আবু সালেহ (১০১), প্রচার সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী মো. সোলাইমান হোসেন মিন্টু (৬৩)-কে ৪৮ ভোটে হারিয়ে একই পরিষদের সাদ্দাম হোসেন (১১১) বিজয়ী হন।

এছাড়া সদস্য পদে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের প্রার্থী আবুল বাশার রিপন খলিফা ১৩৮টি, মো. রকিবুল ইসলাম ১৩৩টি, মো. জাহিদ হাসান ও মাহাবুব আলম ১৩২টি, মো. এমদাদুল হক ১২৭টি, ড. মো. নাজমুল হক ১২৩টি, মো. বুলু রহমান ১০৯টি এবং স্বতন্ত্র প্রার্থী জাকিয়া সুলতানা ১০৮ টি ভোট পেয়ে জয় লাভ করেন।

ভোটগ্রহণ শেষে সহকারী নির্বাচন কমিশনার আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক মো. বদরুল ইসলাম ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক প্রণিতা দত্ত এর উপস্থিতিতে সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মজনুর রশিদ।

আরও পড়ুন: খুবির ক্লাস-পরীক্ষা সশরীরে চলবে

নির্বাচনের ফল ঘোষণার পর বিজয়ী সভাপতি ড. মো. কামরুজ্জামান তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে শিক্ষক-শিক্ষার্থী তথা সবার মধ্যে মেলবন্ধন তৈরী করে বিশ্ববিদ্যালয়ের হয়ে কাজ করাই আমাদের মূল উদ্দেশ্য। শিক্ষক সমিতি এই ধারা অব্যাহত রাখার সর্বাত্মক চেষ্টা করবে।

নির্বাচিত সাধারণ সম্পাদক ড. আবু সালেহ বলেন, আমাকে নির্বাচিত করায় বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে ধন্যবাদ ও অভিনন্দন। এ বিজয় গণতন্ত্রের বিজয়, এ বিজয় শিক্ষক স্বত্তার বিজয়। আমাদের লক্ষ্য থাকবে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সবাইকে নিয়ে বিশ্ববিদ্যালয়কে কিভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই উদ্দেশ্যে কাজ করা।


x

সর্বশেষ সংবাদ