বুটেক্সের হলের আবাসিক ছাত্র করোনায় আক্রান্ত

বুটেক্স প্রতিনিধি

টিডিসি ফটো

বাংলাদেশে টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) এর ৪৫তম ব্যাচের ফেব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র সাফি আহমেদ (২২) করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম হলের আবাসিক ছাত্র।

আক্রান্ত ওই শিক্ষার্থী জানায়, গত ৮ তারিখ থেকে তার ঠান্ডা-কাশি লাগে। প্রথম দিকে সাধারণ ইনফ্লুয়েঞ্জা মনে করে সে বিষয়টি আমলে না নিলেও পরে করোনার বেশিরভাগ উপসর্গ দেখা দিলে, জানুয়ারির ১২ তারিখে করোনা টেস্টের সিদ্ধান্ত নেয়।

আরও পড়ুন: বুটেক্সে সশরীরে ক্লাস বন্ধের খবর সঠিক নয়

মিরপুরের সরকারি ইউনানী আয়ুর্বেদিক মেডিকেল কলেজের ব্র্যাক নমুনা কালেকশন বুথ থেকে করোনা টেস্টের পর ১৩ তারিখে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

জানা যায়, আক্রান্ত ওই শিক্ষার্থী সৈয়দ নজরুল ইসলাম হলের ৬১০ নাম্বার রুমে থাকত এবং সর্বশেষ গত ১১ তারিখে সেখানে অবস্থান করেছিল।

আরও পড়ুন: বুটেক্সে অছাত্রদের হল ত্যাগের নির্দেশ

আক্রান্ত শিক্ষার্থীর ব্যপারে প্রশাসন কি ব্যবস্থা নিয়েছে এবং ওই রুমের বাকী শিক্ষার্থীদের আইসোলেশনে নেওয়া হবে কিনা তা জানতে সৈয়দ নজরুল ইসলাম হলের প্রভোস্ট ড. জালাল উদ্দিনের বক্তব্য নেওয়ার চেষ্টা করা হলেও তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি।

আক্রান্ত ওই শিক্ষার্থী তার ফেসবুক টাইমলাইনে লিখেছেন, আজকে থেকে ভার্সিটিতে অফলাইনে পরীক্ষা হওয়ার কথা ছিলো, আর আজকেই আমার করোনা টেস্ট পজিটিভ আসছে। আল্লাহ যা করেন ভালোর জন্যই করেন, আন্দোলন না হলে আমার এখন ইয়ার ক্রাশ থাকতো।

আরও পড়ুন: বুটেক্সের আন্দোলন খতিয়ে দেখতে কমিটি

জানা যায়, আক্রান্ত ওই শিক্ষার্থীর রুমে মোট ৮ জন শিক্ষার্থী ছিলেন এবং এ ঘটনায় নজরুল ইসলাম হলের সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছেন।

উল্লেখ্য, গত ৮ ও ৯ জানুয়ারি বুটেক্সের সাধারণ শিক্ষার্থীরা করোনা পরিস্থিতিতে অনলাইন পরীক্ষার নীতিমালার দাবিতে দিনভর সড়ক অবরোধ ও শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে।