ইংরেজি ভাষার দক্ষতা-গুরুত্ব নিয়ে বশেমুরবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের কর্মশালা

 ‘আইইএলটিএস এন্ড স্পিকিং ইংলিশ’ বিষয়ক কর্মশালা
‘আইইএলটিএস এন্ড স্পিকিং ইংলিশ’ বিষয়ক কর্মশালা  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে ‘আইইএলটিএস এন্ড স্পিকিং ইংলিশ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ে একাডেমিক ভবনের ৪১৩নং কক্ষে অনুষ্ঠিত হয়।

কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র ইএসএল ট্রেইনার শাহেদ হোসাইন, আইইএলটিএস মাস্টার ট্রেইনার আতহার আলী, সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ রাশেদুল ইসলাম, বিজনেস ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ রইসুল ইসলাম।

এসময় বক্তারা ইংরেজি ভাষার গুরুত্ব, দক্ষতা বাড়ানোর উপায়, আইইএলটিএস এর ক্রাইটেরিয়া নিয়ে আলোচনা করেন। আলোচনা শেষে পুরস্কার বিতরণ করা হয়।

এ বিষয়ে বশেমুরবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের আহ্বায়ক মো: রাকিব বলেন, বর্তমানে বাংলাদেশে স্পোকেন ইংলিশ অন্যতম চাহিদাসম্পন্ন স্কিলের মধ্যে একটি। বাংলাদেশের প্রেক্ষাপটে এই স্পোকেন ইংলিশ আরও বেশি গুরত্বপূর্ণ। এছাড়া অনেক শিক্ষার্থীরাই উচ্চতর শিক্ষার জন্য বাইরে যেতে চায় সেক্ষেত্রে আইইএলটিএসটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেলক্ষে ক্যারিয়ার ক্লাবের নতুন উইংস-স্কুল অব স্পোকেন ইংলিশের উদ্যেগে ২৪ ডিসেম্বর ক্যারিয়ার ক্লাবের প্রথম ফিজিক্যাল প্রোগ্রাম ‘সেমিনার অন  আইইএলটিএস এন্ড স্পোকেন ইংলিশ’ অনুষ্ঠিত হয়েছে।

তিনি আরও বলেন, আমরা আশাবাদী ক্যারিয়ার ক্লাব ভবিষ্যতে আরও ক্যারিয়ার ডেভেলপমেন্ট ইভেন্ট ও প্রোগ্রাম নিয়ে হাজির হবে ও ক্যারিয়ার ডেভেলপমেন্ট অগ্রযাত্রায় আপনাদের সাথে পাবো বরাবরের মতই৷

এ বিষয়ে শিক্ষার্থী উপদেষ্টা ড. মো. শারাফত আলী বলেন, এ ধরনের কর্মশালা থেকে শিক্ষার্থীরা অনেক উপকৃত হয়। তাদের উদ্যোগকে আমি অবশ্যই সমর্থন করি। কর্মশালা আয়োজনের জন্যে যতটা সাপোর্ট প্রয়োজন আমি সবসময় দেয়ার চেষ্টা করি এবং ভবিষ্যতেও করবো।


সর্বশেষ সংবাদ