রায় সঠিক হয়নি, আপিল করা হবে: আসামি পক্ষের আইনজীবী

আবরার ফাহাদ
আবরার ফাহাদ  © ফাইল ফটো

বাংলােদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার হত্যা মামলায় ২০ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। তবে এ রায় সঠিক হয়নি বলে দাবি করেছেন আসামি পক্ষের আইনজীবীরা। এ রায়ের বিরুদ্ধে আপিলের কথা জানিয়েছেন তারা।

রায় ঘোষণার পর আসামিপক্ষের আইনজীবীরা সাংবাদিকদের বলেন, এ রায় সঠিক হয় নাই। পূর্ণাঙ্গ রায় পেলে আপিল করা হবে। কারণ তারা মনে করছেন, তারা যেসব জেরা করেছেন সেগুলো মনে হয় রায়ে সঠিকভাবে স্থান পায়নি।

আসামিপক্ষের আইনজীবী ফারুক আহমেদ বলেন, যারা মাস্টারমাইন্ড ছিল তাদেরকে এই মামলায় আনা হয় নাই। আমরা আজকে মনে করেছিলাম এই বিষয়গুলো আমরা যুক্তিতর্কের সময় উপস্থাপন করেছি। মাননীয় বিজ্ঞ বিচারক উনি হয়তো জাজমেন্টে আনবেন। কিন্তু দেখা যায় কোনো কিছু না এনে উনি আমাদের ২০ জন আসামিকে ফাঁসির রায় দিয়েছেন এবং ৫ জনকে যাবজ্জীবন দিয়েছেন।'

তিসি আরও বলেন, আমরা মনে করি জাজমেন্ট সঠিক হয় নাই। আমরা আসামিদের পক্ষ থেকে উচ্চ আদালতে যাব।

এর আগে, আজ বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় ঘোষণা করেন।

রায়ে ২০ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি যাবজ্জীবনপ্রাপ্ত আসামিদের ৫০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।


মন্তব্য

x