কুয়েট বন্ধ ঘোষণা, বিকেল ৪টার মধ্যে হল ত্যাগের নির্দেশ

কুয়েট বন্ধ ঘোষণা, বিকেল ৪টার মধ্যে হল ত্যাগের নির্দেশ
কুয়েট বন্ধ ঘোষণা, বিকেল ৪টার মধ্যে হল ত্যাগের নির্দেশ  © ফাইল ছবি

অধ্যাপক সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার (০৩ ডিসেম্বর) বিকেল ৪টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের হল ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে ক্যাম্পাসের পরিস্থিতি বিবেচনায় অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়েছে। 

এর আগে, এদিন ১০টার খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক ড. ইসমাইল সাইফুল্লাহ।

এদিকে, অধ্যাপক সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় ৫ দফা দাবিতে এবার আন্দোলনে নেমেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়েছেন তারা।

৫ দফার দাবির মধ্যে রয়েছে- ক্যাম্পাসে রাজনীতি চালু রাখা, শিক্ষকের পরিবারকে এক কোটি টাকা সহায়তা। এছাড়াও অধ্যাপক সেলিম হোসেনের পরিবারে চাকরিযোগ্য একজন সদস্যকে তার যোগ্যতা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে নিয়োগসহ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন তারা।

গত মঙ্গলবার বিকেল ৩টার দিকে কুয়েট শিক্ষক অধ্যাপক ড. মো. সেলিম হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। প্রত্যক্ষদর্শীদের তথ্য ও সিসি টিভি ফুটেজের দৃশ্য অনুযায়ী মৃত্যুর কিছুক্ষণ আগে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্রলীগ নেতা তাকে অপমান অপদস্ত করে। মানসিক নির্যাতনে হৃদরোগে মারা যাওয়া কুয়েট শিক্ষক অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের মৃত্যুর জন্য দায়ী ছাত্রলীগের নেতাদের বহিষ্কারসহ শাস্তির দাবিতে ক্যাম্পাস উত্তপ্ত রয়েছে।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ