সংঘর্ষের ঘটনা অনভিপ্রেত, ‘মিটমাট’ হয়ে গেছে: বশেমুরবিপ্রবি ভিসি

গতকাল গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে
গতকাল গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে  © সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং শেখ সায়রা খাতুন মেডিকেল কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনাকে অনভিপ্রেত এবং দুঃখজনক ঘটনা বলে উল্লেখ করেছেন বশেমুরবিপ্রবির উপাচার্য ড. একিউএম মাহবুব। এসময় তিনি উভয়পক্ষের বৈঠকে ঘটনার মিটমাট হয়ে গেছে বলেও জানান।

ঘটনার পর আজ সোমবার সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। উপাচার্য আরও বলেন, উভয় প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাই এখানে পড়ালেখার উদ্দেশ্যে এসেছে। তারা রাষ্ট্রের সম্পদ। আমরা চাই, তারা নিরাপদে থাকুক।

সর্বশেষ পরিস্থিতি নিয়ে তিনি বলেন, আমরা জেলা প্রশাসকের কার্যালয়ে উভয় প্রতিষ্ঠান আলোচনায় বসেছিলাম এবং বিষয়টি মিটমাট হয়ে গেছে। আপাতত পরিস্থিতি শান্ত রয়েছে। আশা করছি ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না।

উপাচার্য আরও জানান, বিশ্ববিদ্যালয়ের যেসকল শিক্ষার্থী সংঘর্ষে আহত হয়েছে তাদের চিকিৎসার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে।

পড়ুন: বশেমুরবিপ্রবি ও মেডিকেল শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

এর আগে, গতকাল রবিবার ক্রিকেট খেলাকে কেন্দ্র করে বশেমুরবিপ্রবি শিক্ষার্থী এবং মেডিকেল কলেজ শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষক, পুলিশ, সংবাদকর্মীসহ প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন।


মন্তব্য

x