১ নভেম্বর থেকে হল খোলার দাবি বুয়েট শিক্ষার্থীদের

মানবন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা
মানবন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা  © সংগৃহীত

আগামী ১ নভেম্বর থেকে ধাপে ধাপে হল খোলার দাবি মানববন্ধন করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাধারণ শিক্ষার্থীর। দাবি আদায় না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও জানান তারা।

শনিবার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থিত শহীদ মিনার প্রাঙ্গনে আয়োজিত এক মানববন্ধনে এই দাবি জানান শিক্ষার্থী। মানববন্ধনে বিভিন্ন বর্ষের৷ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

মানবন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা জানান, দেশের প্রায় সব বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের করোনাভাইরাসের একডোজ টিকা নেওয়ার শর্তে আবাসিক হল-ক্যাম্পাস খুলে দিয়েছে। অথচ বুয়েট প্রশাসন এখনো অনলাইনে ক্লাস নিচ্ছে। আমরা অনলাইনে ক্লাস করতে চাইনা।

শিক্ষার্থীরা আরও বলেন, আগামী ১৩ নভেম্বর থেকে আমাদের সশরীরে ক্লাস শুরু হচ্ছে। হল বন্ধ রেখে ক্লাস শুরু করা কোনোভাবেই কাম্য নয়। আমাদের ৮০ শতাংশের বেশি শিক্ষার্থী করোনার অন্তত একডোজ ভ্যাক্সিন নিয়েছে। অল্প কিছু শিক্ষার্থী বাকি আছে। বুয়েট প্রশাসনের পক্ষ থেকে তাদের ভ্যাক্সিন দেওয়ার ব্যবস্থা করে অবিলম্বে হল খোলার দাবি জানান তারা।

মানববন্ধন শেষে শিক্ষার্থী বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক বরাবর হল খোলাদ দাবিতে একটি আবেদন করেন। আবেদনপত্রের সাথে প্রায় আড়াই হাজার শিক্ষার্থীর হল খোলার পক্ষে করা স্বাক্ষর সংযুক্ত করা হয়।


সর্বশেষ সংবাদ