শাবিপ্রবিতে টিকা ছাড়া ক্লাসে যেতে পারবে না শিক্ষার্থীরা

করোনা
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

টিকা ছাড়া কোনো শিক্ষার্থী হলে উঠতে পারবেন না বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। হলে উঠতে শিক্ষার্থীকে টিকার একটি ডোজ হলেও নিতে হবে। এমনকি টিকা ছাড়া কেউ ক্লাসে যেতেও পারবেন না বলে জানান তিনি।    

মঙ্গলবার (১৯ অক্টোবর) এক আলাপচারিতায় ঢাকাপোস্টকে এসব কথা বলেন তিনি। এ সময় শিক্ষার্থীদের দ্রুত টিকা নেওয়ার আহবান জানান উপাচার্য।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে শিক্ষার্থীদের জন্য টিকা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। এখানে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী টিকা নিতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী যদি টিকার জন্য সুরক্ষা অ্যাপে বা ইউজিসি প্রদত্ত জন্ম নিবন্ধন দিয়ে রেজিস্ট্রেশন না করে থাকে তাহলে তারাও মেডিকেল সেন্টারে এসে বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড দেখিয়ে বিশেষ ব্যবস্থায় টিকা নিতে পারবেন।

উপাচার্য বলেন, টিকা ছাড়া কোনো শিক্ষার্থী ক্লাস করতে পারবেন না। এছাড়াও হলে উঠতে হলে অন্তত এক ডোজ টিকা নিতে হবে। তাছাড়া কোনো শিক্ষার্থীকে হলে থাকতে দেওয়া হবে না।

তিনি আরও বলেন, টিকা নেওয়া ছাড়া কোনো শিক্ষার্থী ক্লাসও করতে পারবেন না। এ কারণে যে শিক্ষার্থীরা এখনো টিকা নেননি তাদের সবাইকে আহবান জানাই যেন দ্রুত তারা টিকা নিয়ে নেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয় খোলার পর ক্যাম্পাসে শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে নিবন্ধনের ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, আগামী ২৫ অক্টোবর শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল খুলে দেওয়া হবে এবং আগামী ২ নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু হবার সম্ভাবনা রয়েছে।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ