হাবিপ্রবির জিয়া হলে আবারও চুরি: চোরকে পুলিশে সোপর্দ

হাবিপ্রবির জিয়া হলে আবারো চুরি: চোরকে পুলিশে সোপর্দ
জিয়াউর রহমান হল (হাবিপ্রবি)  © ফাইল ফটো

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) জিয়াউর রহমান হলে আবারো বেডের লোহা চুরির ঘটনা ঘটেছে। এর আগেও এই হল থেকে শিক্ষার্থীদের বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্র চুরির যাওয়ার ঘটনা ঘটে।

 রবিবার (১৭ অক্টোবর ২০২১) রাত ৮টার দিকে ঐ হলে চুরির ঘটনাটি ঘটেছে বলে নিশ্চিত করেছেন নিরাপত্তা কর্মকর্তা মোঃ খাইরুল আলম। তিনি জানান, গতকাল রাতে একজন চোরকে ধরে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে।

এ ব্যাপারে হল সুপার অধ্যাপক ড. মোঃ গোলাম রব্বানী জানান, হলে চুরির ঘটনা জানার পরে আমরা সেখানে যাই এবং হলের বিভিন্ন রুম পরিদর্শন করে দেখি। এ সময় কয়েকটি রুমের ১৫/১৬ টি বেডের লোহার ফ্রেম ভাঙা পাওয়া যায়। কারা এ ঘটনা ঘটিয়েছে তাৎক্ষণিক এ বিষয়ে খোজ-খবর নিতে দুজন নাইজেরিয়ান কে ডাকি। তারা বলেন, আমরা নাম জানিনা তবে দেখলে চিনতে পারব। তখন হলের সকল কর্মচারীদের ডেকে লাইনে দাড় করানো হয়। এসময় নাইজেরিয়ান শিক্ষার্থীরা ওই চোরকে চিহ্নিত করেন। পরে জানতে পারি ঐ চোর (শাহাজাহান) লোহার ফ্রেম এবং রড গুলো কেটে হলের পিছনের দেয়াল টপকে বাইরে নিয়ে গিয়ে ভেঙে চুরে বিক্রি করে দিতো। এরপরে আমরা তাকে ডেকে বেড গুলো মেরামত করে দিতে বলি কিন্তু সে অস্বীকার যায়। তখন বাধ্য হয়ে প্রক্টরের উপস্থিতেই ওই চোরকে পুলিশের কাছে হ্যান্ড ওভার করা হয়েছে।

প্রক্টর অধ্যাপক ড.মামুনুর রশিদ জানান, চোরকে ধরার পর গতকাল রাতেই আমরা তাকে পুলিশের কাছে সোপর্দ করেছি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। বর্তমানে সেটি প্রক্রিয়াধীন আছে।

তিনি আরও জানান, যে চুরি করেছে সে বিশ্ববিদ্যালয়ের নিয়মিত কোন কর্মচারী নয়। হলের কাজের জন্য তাকে সাময়িক সময়ের জন্য মজুরি ভিত্তিক রাখা হয়েছিল।

এ বিষয়ে দিনাজপুর কোতয়ালী থানার তদন্ত কর্মকর্তা মো: আসাদ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি একটি মিটিংয়ে আছেন বলে জানান।


মন্তব্য

x